Advertisement
০৪ মে ২০২৪
Kalinga Super Cup

দলের খেলায় সন্তুষ্ট হলেও কুয়াদ্রাত উচ্ছ্বসিত নন, ইস্টবেঙ্গল কোচের চোখ ট্রফিতে

দল সেমিফাইনালের বাধা সহজে অতিক্রম করলেও উচ্ছ্বসিত নন কুয়াদ্রাত। ইস্টবেঙ্গল কোচ জানেন, কাজ এখনও শেষ হয়নি। ফাইনালের আগে ছোট কিছু ভুল শুধরে নিতে চান তিনি।

picture of Carles Cuadrat

কার্লেস কুয়াদ্রাত। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ২২:৩৭
Share: Save:

দল কলিঙ্গ সুপার কাপের ফাইনালে ওঠায় সন্তুষ্ট ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত। তবে এখনই উচ্ছ্বাস দেখাতে নারাজ লাল-হলুদের হেড স্যর। জামশেদপুর এফসির বিরুদ্ধে সেমিফাইনালে জয়ের পর স্প্যানিশ কোচ জানিয়ে দিলেন, ট্রফি না জিততে পারলে কোনও মূল্য থাকবে না। ধারাবাহিকতা ধরে রাখতে চান কুয়াদ্রাত। খুব একটা গুরুত্ব দিলেন না ক্লেটন সিলভার পেনাল্টি নষ্টকে।

খালিদ জামিলের দলকে হারানোর কৃতিত্ব নিজে নিলেন না কুয়াদ্রাত। ফুটবলারেরাই তাঁর নায়ক। সুপার কাপে দলের বেশ কয়েক জন ফুটবলার বিভিন্ন ম্যাচে গোল পেলেন। স্ট্রাইকারদের পাশাপাশি মাঝমাঠ এবং রক্ষণের ফুটবলারেরাও গোল করেছেন। ম্যাচের শেষে সন্তুষ্ট কুয়াদ্রাত বলেন, ‘‘ছেলেরা পরিশ্রম করেছে। তার ফল পাচ্ছে। গোল পেলে ফুটবলারদের আত্মবিশ্বাস বাড়ে। ফাইনালের আগে এটা গুরুত্বপূর্ণ। সব বিভাগই ভাল খেলেছে। পরিকল্পনা অনুযায়ী খেলেছে। প্রতিপক্ষকে বিশেষ সুযোগ দেয়নি। দলের খেলায় আমি খুশি। যদিও আমাদের কাজ এখনও শেষ হয়নি।’’

সুপার কাপের সব ম্যাচে জয় পেলেও সেমিফাইনালে প্রথম গোল খেতে হয়নি ইস্টবেঙ্গলকে। কুয়াদ্রাত কৃতিত্ব দিয়েছেন রক্ষণ ভাগকে। তিনি বলেছেন, ‘‘জামশেদপুরের বিরুদ্ধে প্রত্যাশিত ফুটবল খেলেছে আমাদের রক্ষণ। তবে উন্নতি করার জায়গা আছে। কিছু ভুল হয়েছে। সেগুলো ফাইনালের আগে ঠিক করে নিতে হবে। গোলরক্ষকের পারফরম্যান্সও বেশ ভাল। এই সাফল্য দলগত চেষ্টার ফল।’’

বৃহস্পতিবার প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে মুম্বই সিটি এফসি এবং ওড়িশা এফসি। রবিবার ফাইনালের আগে প্রতিপক্ষকে আরও এক বার দেখে নেওয়ার সুযোগ পাবেন কুয়াদ্রাত। দলে চোট-আঘাত সমস্যা তেমন না থাকায় স্বস্তিতে ইস্টবেঙ্গল কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Carles Cuadrat East Bengal FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE