Advertisement
০২ মে ২০২৪
Victor Vazquez

মেসির সতীর্থ ইস্টবেঙ্গলে, শনি ডার্বির আগে সুখবর লাল- হলুদে, রবিতে জানিয়েছিল আনন্দবাজার অনলাইন

শনিবারের ডার্বির আগে ইস্টবেঙ্গল সই করাল স্প্যানিশ মিডফিল্ডারকে। ভিক্টর ভ্যাজ়কুয়েজ় আক্রমণাত্মক মিডফিল্ডার। লিয়োনেল মেসির সঙ্গে খেলা এই ফুটবলারকে এ বার দেখা যাবে ইস্টবেঙ্গলের হয়ে খেলতে।

victor vazquez

ইস্টবেঙ্গলে ভিক্টর ভ্যাজ়কুয়েজ়ের আসার কথা আগেই জানিয়েছিল আনন্দবাজার অনলাইন। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৮:৩১
Share: Save:

ইস্টবেঙ্গলে যোগ দিলেন ভিক্টর ভ্যাজ়কুয়েজ়। বার্সেলোনার হয়ে খেলা সেই ফুটবলারকে দলে নিল লাল-হলুদ। শনিবারের ডার্বিতে তাঁকে পাওয়া যাবে কি না এখনও নিশ্চিত নয়। যদি তিনি খেলেন, তা ইস্টবেঙ্গলের শক্তি আরও বৃদ্ধি করবে। ভিক্টর আক্রমণাত্মক মিডফিল্ডার। লিয়োনেল মেসির সঙ্গে খেলা এই ফুটবলারকে এ বার দেখা যাবে ইস্টবেঙ্গলের হয়ে খেলতে।

ভিক্টরের বয়স ৩৭ বছর। এই স্প্যানিশ মিডফিল্ডার যে লাল-হলুদে যোগ দেবেন তা রবিবার ইস্টবেঙ্গলের সুপার কাপ জয়ের রাতেই জানিয়েছিল আনন্দবাজার অনলাইন। বুধবার তাঁর নাম ঘোষণা করে ইমামি ইস্টবেঙ্গলের তরফে বিভাস বর্ধন আগরওয়াল বলেন, “ভিক্টরের অভিজ্ঞতা দলের কাজে লাগবে। বড় ক্লাবে খেলা এবং ট্রফি জেতার অভিজ্ঞতা রয়েছে।” কোচ কার্লেস কুয়াদ্রত বলেন, “বার্সেলোনার ঘরানার ফুটবলার ভিক্টর। মেসি, জেরার্ড পিকে এবং সেস ফেব্রেগাসের সঙ্গে খেলেছে ও। মাঝমাঠে ভিক্টরের ফুটবল শিল্প লাল-হলুদ সমর্থকদের আনন্দ দেবে বলেই আমার বিশ্বাস। বড় ম্যাচে খেলার অভিজ্ঞতাও রয়েছে। ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলেছে ভিক্টর। এ বার খেলবে আইএসএলে।”

বার্সেলোনার সি এবং বি দলে বহু বছর খেলেছেন ভিক্টর। বার্সেলোনার সিনিয়র দলে খেলেছেন একটি ম্যাচ। স্পেন ছাড়াও বিভিন্ন দেশের ফুটবল লিগে খেলেছেন ভিক্টর। ভারতে খেলতে আসার আগে তিনি খেলেছেন আমেরিকার মেজর লিগে। সেখানেই এখন খেলেন মেসি।

ইস্টবেঙ্গলে যোগ দিয়ে ভিক্টর বলেন, “দারুণ লাগছে ইস্টবেঙ্গলে যোগ দিয়ে। ক্লাবের ইতিহাসের কথা শুনেছি। কোচের কাছে শুনেছি সমর্থকদের আবেগের কথাও। ভারতীয় ফুটবলে তাই নিজের ছাপ রেখে যেতে চাই। ইস্টবেঙ্গলের সাফল্যের অংশীদার হতে পারলে ভাল লাগবে।”

যদিও শনিবারের ডার্বিতে ভিক্টর খেলতে পারবেন কি না তা এখনও স্পষ্ট নয়। কলকাতায় এসে মেডিক্যাল পরীক্ষার পর সই করবেন ভিক্টর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Kolkata Derby Emami East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE