Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Harry Kane

England-Italy: চোটই প্রধান সমস্যা ইটালি ও ইংল্যান্ড দলে

ইটালি শিবিরে চিন্তার কারণ, বুধবার চোটের জন্য ছিটকে গিয়েছেন রক্ষণের ভরসা জিয়োর্জিয়ো কিয়েল্লিনি।

লক্ষ্য: বাছাই পর্বের ম্যাচ জিততে মরিয়া সাউথগেট ও কেন। রয়টার্স

লক্ষ্য: বাছাই পর্বের ম্যাচ জিততে মরিয়া সাউথগেট ও কেন। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২১ ০৬:৫৩
Share: Save:

কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে শুক্রবার রাতে খেলতে নামছে ইউরোপের দুই বিশ্বকাপজয়ী দল—ইটালি ও ইংল্যান্ড। দুই শিবিরই ফুটবলারদের চোট ও অসুস্থতা নিয়ে রীতিমতো সমস্যায়!

গ্রুপ ‍‘সি’-র গুরুত্বপূর্ণ ম্যাচে ইটালির প্রতিপক্ষ সুইৎজ়ারল্যান্ড। ইংল্যান্ড মুখোমুখি হবে আলবানিয়ার। ছয় ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে গ্রুপে শীর্ষে রয়েছে ইটালি। সমসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট থাকলেও গোলপার্থক্যে দু’নম্বরে সুইৎজ়ারল্যান্ড। অন্য দিকে, ‍‘আই’ গ্রুপে আট ম্যাচে ২০ পয়েন্টে শীর্ষে এখনও ইংল্যান্ড।

ইটালি শিবিরে চিন্তার কারণ, বুধবার চোটের জন্য ছিটকে গিয়েছেন রক্ষণের ভরসা জিয়োর্জিয়ো কিয়েল্লিনি। শুধু সুইৎজ়ারল্যান্ড নয়, উত্তর আয়ারল্যান্ডের বিরুদ্ধেও তিনি খেলতে পারবেন না। ইউরো ২০২০ খেতাবজয়ী অধিনায়ক কিয়েল্লিনির চোট নিয়ে চিন্তা ছিলই। ইটালীয় ফুটবল সংস্থার জানিয়েছে, বুধবার তিনি এমনকি জাতীয় শিবির ছেড়ে বাড়ি ফিরে গিয়েছেন।

ইটালি ও সুইৎজ়ারল্যান্ড— দু’দলেরই বাকি আরও দু’টি করে ম্যাচ। কিয়েল্লিনি না থাকায় রোমে যোগ্যতা অর্জনের ম্যাচের আগে স্বভাবতই কপালে চিন্তার ভাঁজ বেড়েছে ইটালি প্রশিক্ষক রবের্তো মানচিনির। কারণ, এর আগেই চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছেন স্ট্রাইকার চিরো ইমমোবিলে। এমনকি ইন্টার মিলানের গতিময় মিডফিল্ডার নিকোলো বারেল্লাকে পাওয়া যাবে কি না তা নিয়েও প্রশ্ন রয়েছে। এ ছাড়াও চোটের কারণে দলে নেই লোরেঞ্জো পেলেগ্রিনি ও নিকোলো জ়ানিয়োলো। এই দুই ফুটবলারের পরিবর্ত হিসেবে দলে এসেছেন, দানিলো কাতালদি ও মাতেও পেসিনা।

ইংল্যান্ড শিবিরে আবার অসুস্থতার কারণে দলে নেই মাঝমাঠের ফুটবলার ডেক্ল্যান রাইস। ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট সান মারিনোর বিরুদ্ধেও পাবেন না রাইসকে। এফএ জানিয়েছে, ‍‘‍‘অসুস্থতার কারণে দল থেকে বাদ গিয়েছেন ডেক্ল্যান রাইস। পরের দু’টি ম্যাচে তাঁকে পাওয়া যাবে না। তবে নতুন কাউকে নেওয়া হচ্ছে না। দাঁতের সমস্যা ও মাথায় চোট লাগায় মেসন মাউন্ট এবং লিউক শ-কে নিয়েও অনিশ্চিয়তা আছে।’’ এ ছাড়াও আক্রমণ ভাগে মার্কাস রাশফোর্ড ও মাঝমাঠে জেমস ওয়ার্ড-প্রোস ফিটনেস সমস্যায় সুযোগ পাননি। তাঁদের জায়গায় দলে এসেছেন আর্সেনালের মাঝমাঠের ফুটবলার এমিল স্মিথ রো। মূলপর্ব নিশ্চিত করতে চার পয়েন্ট দরকার ইংল্যান্ডের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Harry Kane Italy England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE