Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Erling Haaland

ইপিএলে চলছে দুরন্ত হালান্ডের গোল অভিযান, ছন্দে ফিরলেন লেয়নডস্কিও

পিছিয়ে নেই লেয়নডস্কিও। চ্যাম্পিয়ন্স লিগে পুরনো দলের কাছে হারের পরে বার্সা ম্যানেজার জ়াভি হার্নান্দেস জানিয়েছিলেন, দিনটা ছিল না পোল্যান্ড তারকার।

দাপট: উচ্ছ্বাস হালান্ডের। গোলে ফিরলেন লেয়নডস্কি। রয়টার্স

দাপট: উচ্ছ্বাস হালান্ডের। গোলে ফিরলেন লেয়নডস্কি। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ০৯:২০
Share: Save:

ইপিএল

উলভস ম্যান সিটি

লা লিগা

বার্সেলোনা এলচে

বুন্দেশলিগার দুই প্রাক্তন তারকা পাল্লা দিয়ে গোলের ঝড় তুলেছেন ইউরোপীয় ক্লাব ফুটবলে। শনিবার ইপিএলে ম্যান সিটির জার্সিতে ফের গোল পেলেন আর্লিং হালান্ড। বায়ার্ন মিউনিখের কাছে হারের ধাক্কা সামলে লা লিগায় ফের গোলে ফিরলেন রবার্ট লেয়নডস্কিও।

এ বারের ইপিএল কি হালান্ডের হতে চলেছে? নরওয়ে তারকার গোলের ঝড় দেখে পরে তেমনই মনে করছে বিশেষজ্ঞমহল। শনিবারের পরে সাত ম্যাচে ১১ গোল হয়ে গেল হালান্ডের। ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে পৌঁছে গিয়েছে ম্যাঞ্চেস্টার সিটিও।

পিছিয়ে নেই লেয়নডস্কিও। চ্যাম্পিয়ন্স লিগে পুরনো দলের কাছে হারের পরে বার্সা ম্যানেজার জ়াভি হার্নান্দেস জানিয়েছিলেন, দিনটা ছিল না পোল্যান্ড তারকার। তবে এই ব্যর্থতা ঝেড়ে ফেলে উঠে দাঁড়ানোর ক্ষমতা রয়েছে তাঁর দলের সেরা অস্ত্রের। শনিবার ক্যাম্প ন্যুতে তা প্রমাণও করে দিলেন লেয়নডস্কি। ৩৪ এবং ৪৮ মিনিটে করলেন জোড়া গোল। অন্য গোলদাতা মেম্ফিস দেপাই। এবং তারই সঙ্গে যুক্ত হচ্ছে একটি তথ্য। শনিবার বুন্দেশলিগায় আউগসবার্গ ১-০ গোলে হারিয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখকে!

শনিবার দশ জনের উলভসের বিরুদ্ধে ১৬ মিনিটেই বের্নার্দো সিলভার বাড়ানো বল ধরে গোল করেন হালান্ড। তার আগে ম্যাচের এক মিনিটেই কেভিন দ্য ব্রুইনের পাস থেকে গোল করে যান মিডফিল্ডার জ্যাক গ্রিলিস। যা নিয়ে ম্যাচের পরে তিনি বলেন, “বহু দিন পরে গোল করার পরে মনে হচ্ছে, ছন্দে ফিরতে শুরু করেছি। সঙ্গত কারণে সমর্থকেরা আমার পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলেছিলেন। বাকি মরসুমে আরও বেশি গোল করতে চাই, সতীর্থদের দিয়ে গোল করাতে চাই।”

ইপিএলে আবার ফিরে আসা মধ্য তিরিশের স্পেনীয় তারকা দিয়েগো কোস্তার সঙ্গে হালান্ড দ্বৈরথের যে স্বপ্ন দেখেছিলেন ফুটবলপ্রেমীরা, তা পূর্ণ হয়নি। তাঁকে আঠারো জনের দলেও রাখেননি ম্যানেজার ব্রুনো ল্যাগে। তিনি পরে জানান, কোস্তা খেলার মতো অবস্থায় পৌঁছননি বলে ঝুঁকি নেননি। কিন্তু ম্যাচের ৩৩ মিনিটে নাথান কলিন্স লাল কার্ড দেখা মাঠ ছাড়ার পরে ম্যাচ থেকে হারিয়ে যায় উলভস। ৬৯ মিনিটে ম্যান সিটির হয়ে তৃতীয় গোল করেন ফিল ফডেন। তাঁকেও গোলের বল সাজিয়ে দেন দ্য ব্রুইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE