Advertisement
২৭ নভেম্বর ২০২২
fifa

U17 World Cup: বিশ্বকাপের ম্যাচ আয়োজন থেকে বাদ পড়ে গেল যুবভারতী

ভারতের গ্রুপের সব খেলাই হবে ভুবনেশ্বরে। জাপান, স্পেন এবং জার্মানির মতো শক্তিশালী দলগুলির সঙ্গে খেলতে হবে ভারতকে।

ভারতের অনূর্ধ্ব ১৭ মহিলা ফুটবল দল।

ভারতের অনূর্ধ্ব ১৭ মহিলা ফুটবল দল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১৮:৩৮
Share: Save:

ছোটদের বিশ্বকাপ হবে ভারতে। কিন্তু একটিও ম্যাচ পেল না যুবভারতী। এই বছর মহিলাদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপের বিস্তারিত সূচি জানিয়ে দিল ফিফা। ভারতের তিনটি শহরে খেলাগুলি হবে। ভুবনেশ্বর, গোয়া এবং নবি মুম্বই বিশ্বকাপের ম্যাচ হবে। কলকাতা কোনও খেলা পায়নি।

Advertisement

১৬টি দলকে ভাগ করা হয়েছে চারটি গ্রুপে। প্রতিযোগিতা শুরু হবে ১১ অক্টোবর। ফাইনাল ৩০ অক্টোবর। ম্যাচগুলি হবে ভারতীয় সময় বিকাল সাড়ে চারটে এবং রাত আটটায়। ২১ এবং ২২ অক্টোবর চারটি কোয়ার্টার ফাইনালের সময়ও একই থাকছে। ২৬ অক্টোবর দু’টি সেমিফাইনালের প্রথমটি হবে সাড়ে চারটের সময়। দ্বিতীয় সেমিফাইনাল হবে রাত আটটায়। ৩০ অক্টোবর বিকাল সাড়ে চারটেয় তৃতীয় স্থান নির্ণয়ের ম্যাচ। সে দিনই রাত আটটায় হবে ফাইনাল। দু’টি কোয়ার্টার ফাইনাল এবং দু’টি সেমিফাইনাল ম্যাচ হবে গোয়ার জওহরলাল স্টেডিয়ামে। বাকি দু’টি কোয়ার্টার ফাইনাল, তৃতীয় স্থানের ম্যাচ এবং ফাইনাল হবে নবি মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে।

গ্রুপ ‘এ’-তে রয়েছে আয়োজক ভারত ছাড়াও জাপান, স্পেন এবং জার্মানি। এই গ্রুপের সব খেলাই হবে ভূবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে। গ্রুপ ‘বি’ এবং ‘ডি’-র খেলাগুলি হবে গোয়ায়। গ্রুপ ‘সি’-র ম্যাচগুলি হবে নবি মুম্বইয়ে। গ্রুপ ‘বি’-তে রয়েছে মেক্সিকো, কানাডা, ব্রাজিল এবং নিউজিল্যান্ড। গ্রুপ ‘সি’-তে রয়েছে আমেরিকা, নাইজেরিয়া, ফ্রান্স এবং চিন। গ্রুপ ‘ডি’-তে রয়েছে কলম্বিয়া, চিলি, মরক্কো এবং তানজানিয়া।

ভারত ছাড়াও এ বারেই প্রথম মহিলাদের অনূর্ধ্ব ১৭ ফুটবল বিশ্বকাপ খেলবে মরক্কো এবং তানজানিয়া। অন্য দিকে জাপান, ফ্রান্স এবং স্পেন প্রাক্তন চ্যাম্পিয়ন।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.