Advertisement
০৩ মে ২০২৪
FIFA World Cup 2022

কেমন আছে হ্যারি কেনের গোড়ালির চোট, শুক্রবার কি খেলতে পারবেন আমেরিকার বিরুদ্ধে

ইংল্যান্ড শিবিরে একাধিক ফুটবলারের চোট রয়েছে। যা নিয়ে উদ্বিগ্ন কোচ সাউথগেট। যদিও প্রথম ম্যাচে বড় ব্যবধানে জয়ের ফলে আমেরিকার বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী গোটা দল।

বুধবার অনুশীলন করলেও ধিনায়ক হ্যারি কেনের চোট নিয়ে উদ্বিগ্ন ইংল্যান্ড শিবির।

বুধবার অনুশীলন করলেও ধিনায়ক হ্যারি কেনের চোট নিয়ে উদ্বিগ্ন ইংল্যান্ড শিবির। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ২২:৪৪
Share: Save:

আমেরিকার বিরুদ্ধে ২৫ নভেম্বর কি খেলতে পারবেন হ্যারি কেন? ইংল্যান্ড শিবির আত্মবিশ্বাসী। বুধবার দলের সঙ্গে অনুশীলন করেছেন ইংল্যান্ড অধিনায়ক।

ইরানের বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলার সময় ডান পায়ের গোড়ালিতে চোট পান হ্যারি কেন। ফুলে যাওয়ায় স্ক্যান করাতে হয়। তাতেই আমেরিকার বিরুদ্ধে তাঁর মাঠে নামা নিয়ে তৈরি হয় সংশয়। মঙ্গলবার দলের অনুশীলনেও দেখা যায়নি তাঁকে। ইরান ম্যাচের ৪৮ মিনিটে তাঁকে ট্যাকল করেন মোর্তেজা পৌরালিগঞ্জি। তখনই চোট পান ইংল্যান্ড অধিনায়ক। খেলতে সমস্যা হলেও মাঠেই ছিলেন তিনি। দলের জয় কার্যত নিশ্চিত হয়ে যাওয়ায় ৭৫ মিনিটে তাঁকে তুলে নেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট।

চোট পরীক্ষার পর চিকিৎসকরা জানিয়েছেন তাঁর খেলতে কোনও সমস্যা হবে না। হ্যারি কেনের চোট নিয়ে দলের গোলরক্ষক জর্ডান পিকফোর্ড বলেছেন, ‘‘আমার মনে হচ্ছে হ্যারি কেন ভালই আছে। সামান্য ব্যথা রয়েছে। তা ছাড়া কোনও সমস্যা নেই। বুধবার অনুশীলনে করেছে। ও আমাদের অধিনায়ক। আমরা ও সঙ্গেই মাঠে নামার কথা ভাবছি।’’

চিন্তা অবশ্য অন্য জায়গায়। ডান পায়ের গোড়ালিতে অতীতে গুরুতর চোট পেয়েছিলেন হ্যারি কেন। ২০১৬ থেকে ২০১৯ সালের মধ্যে তিন বার ডান পায়ের গোড়ালির লিগামেন্টে এবং দু’বার বাঁ পায়ের লিগামেন্টে চোট পান তিনি। গোড়ালির চোটের জন্য ২০২১ সালের ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত মাঠে নামতে পারেননি তিনি। সে কারণেই হ্যারি কেনের গোড়ালির চোট নিয়ে উদ্বেগ তৈরি হয় ইংল্যান্ড শিবিরে। উদ্বিগ্ন হয়ে পড়েন ইংল্যান্ডের ফুটবলপ্রেমীরাও।

ইংল্যান্ড শিবিরে চোট আঘাতের সমস্যা আরও রয়েছে। হাঁটুর চোটের জন্য বুধবারও অনুশীলন করতে পারেননি জেমস ম্যাডিসন। শুক্রবার তিনি আমেরিকার বিরুদ্ধে অনিশ্চিত। যদিও প্রথম ম্যাচে ইরানের বিরুদ্ধে বড় ব্যবধানে জয়ের পর আত্মবিশ্বাসী গত বার বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 England Harry Kane Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE