Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ISL 2021-22: বেঙ্গালুরুকে হারিয়ে বড় চমক ওড়িশার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ নভেম্বর ২০২১ ০৮:০২
ম্যাচের নায়ক হাভিয়ের হার্নান্দেস (হাভি)।

ম্যাচের নায়ক হাভিয়ের হার্নান্দেস (হাভি)।
ছবি পিটিআই।

আইএসএল

ওড়িশা ৩ বেঙ্গালুরু ১

Advertisement

অঘটনের রাত আইএসএলে। গত মরসুমে পয়েন্ট টেবলে সবার শেষে থাকা ওড়িশা এফসি এ বার প্রথম ম্যাচেই তিন গোলে চূর্ণ করল বেঙ্গালুরু এফসিকে। জোড়া গোল করে নায়ক হাভিয়ের হার্নান্দেস (হাভি)। পেনাল্টি নষ্ট করলেন সুনীল ছেত্রী।

ওড়িশার নতুন কোচ ফ্রান্সিসকো রামিয়েরেস গঞ্জালেস দায়িত্ব নিয়েই এটিকে-মোহনবাগান থেকে ছিনিয়ে এনেছেন অভিজ্ঞ হাভিকে। ম্যাচের তিন মিনিটেই গোল করে ওড়িশাকে এগিয়ে দেন তিনি। পেনাল্টি বক্সের বাইরে বেরিয়ে বল বিপন্মুক্ত করতে গিয়ে সরাসরি হাভির পায়ে দেন বেঙ্গালুরুর গোলরক্ষক গুরপ্রীত সিংহ সাঁধু! নিখুঁত লবে গোল করেন ওড়িশা তারকা। ২১ মিনিটে কর্নার থেকে হেডে অ্যালান কোস্তা সমতা ফেরান।

দ্বিতীয়ার্ধেও শুরু থেকে আক্রমণের ঝড় তোলে ওড়িশা। ৫১ মিনিটে বক্সের বাইরে থেকে বাঁ-পায়ের অসাধারণ ফ্রি-কিকে গোল করে হাভি-ই ২-১ করেন। ম্যাচের সেরাও হন তিনি। দু’টি গোল করলেন হাভি।

১-২ পিছিয়ে পড়ার মিনিট দশেকের মধ্যেই পেনাল্টি পেয়েছিল বেঙ্গালুরু। কিন্তু সুনীলের শট ডান দিকে ঝাঁপিয়ে বাঁচান ওড়িশার গোলরক্ষক কমলজিৎ সিংহ। ফিরতি বলে ক্লেটন সিলভা জালে জড়িয়ে দিলেও গোল দেননি রেফারি। ফাউলের নির্দেশ দেন তিনি। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে বেঙ্গালুরু রক্ষণের ভুলে ৩-১ করেন ওড়িশার আরিদাই সুয়ারেস।

আজ নর্থ ইস্ট বনাম কেরল: প্রথম ম্যাচে এটিকে-মোহনবাগান ৪-২ চূর্ণ করেছে কেরল ব্লাস্টার্সকে। নর্থ ইস্ট ইউনাইটেড এফসিও ২-৪ হেরেছে বেঙ্গালুরু এফসির কাছে। গোয়ায় আজ মুখোমুখি তারা।

বৃহস্পতিবার আইএসএলে: নর্থ ইস্ট ইউনাইটেড এফসি বনাম কেরল ব্লাস্টার্স (সন্ধে ৭.৩০, স্টার স্পোর্টস
টু চ্যানেলে)।

আরও পড়ুন

Advertisement