Advertisement
১১ মে ২০২৪
Italy

Roberto Mancini: মানচিনিতেই ভরসা রাখছে ইটালি

গ্রাভিনা বলেছেন, ‘‘আমি আশাবাদী, মানচিনি থাকবেন। আমাদের পরিকল্পনায় উনি রয়েছেন। এই বিপর্যয়ে মানচিনিও বিপর্যস্ত। আশা করব, আমরা আবার একসঙ্গেই কাজ করব।’’

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ০৯:৩৪
Share: Save:

২০২১ সালের জুলাই মাসে ইংল্যান্ডকে হারিয়ে ইউরোপ সেরা হয়েছিল ইটালি। অথচ আসন্ন কাতার বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতাই অর্জন করতে পারল না চার বারের বিশ্বচ্যাম্পিয়নরা! বিপর্যয়ের পরেও কোচ রবের্তো মানচিনির উপরে আস্থা রাখছেন ইটালি ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল গ্রাভিনা। তিনি জানিয়ে দিয়েছেন, কোচকে সরানোর কোনও পরিকল্পনা নেই।

বৃহস্পতিবার রাতে পালেরমোয় প্লে-অফে উত্তর ম্যাসেডোনিয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় ইটালির। ম্যাচের সংযুক্ত সময়ের (৯২ মিনিট) আলেকজ়ান্ডার ত্রাজকোভস্কি দুরন্ত শটে গোল করে অঘটন ঘটান। এর ফলে ২০১৮ সালের পরে ২০২২— টানা দু’বার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারল না পাওলো রোসি, পাওলো মালদিনির দেশ।

ফিফা ক্রমতালিকার ১৩২তম স্থানে থাকা উত্তর ম্যাসেডোনিয়ার কাছে হেরে যায় ইটালি। ম্যাচের পরে বিপর্যস্ত মানচিনি বলেছিলেন, ‘‘আমি হতাশ। আমার কিছুই বলার নেই। খুব অদ্ভুত কিছু ঘটে গেল। ইউরোয় আমরা খেতাবের দাবিদার হিসেবেই জিতেছি। বিশ্বকাপের মূল পর্বে উঠতে না পারাটা দুর্ভাগ্যজনক। ফুটবলারদের জন্য আমার খুব খারাপ লাগছে।’’ গ্রাভিনা বলেছেন, ‘‘আমি আশাবাদী, মানচিনি থাকবেন। আমাদের পরিকল্পনায় উনি রয়েছেন। এই বিপর্যয়ে মানচিনিও বিপর্যস্ত। আশা করব, আমরা আবার একসঙ্গেই কাজ করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Italy Roberto Mancini
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE