Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Jürgen Klopp: হ্যারিকে নিয়ে ক্ষুব্ধ ক্লপ, দুরন্ত এমবাপে 

বালঁ দ্যর এখনও তাঁর কাছে অধরা থাকলে প্যারিস সাঁ জারমাঁর প্রাণভোমরা এখন তিনি-ই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ ডিসেম্বর ২০২১ ০৭:১৭
Save
Something isn't right! Please refresh.
লড়াই: দলের প্রথম গোল করে হ্যারি। গেটি ইমেজেস।

লড়াই: দলের প্রথম গোল করে হ্যারি। গেটি ইমেজেস।

Popup Close

ইপিএল

টটেনহ্যাম ২ লিভারপুল ২

ফরাসি কাপ

Advertisement

পিএসজি ৩ উলনোয়া ০

লা লিগা

রিয়াল মাদ্রিদ ০ কাদিস ০

তিনি গোল করলেন। ম্যাচের শেষে তাঁকে নিয়েই ক্ষোভে ফেটে পড়লেন য়ুর্গেন ক্লপ। রবিবার ইপিএলে লিভারপুলের বিরুদ্ধে ম্যাচ ২-২ ড্র করার পরে সংবাদের শিরোনামে হ্যারি কেন।

ম্যাচের ১৩ মিনিটে তাঁর গোলেই এগিয়ে গিয়েছিল স্পার্স। ৩৫ মিনিটে সমতা ফেরান দিয়েগো জোটা। ৬৯ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের গোলে লিভারপুল এগিয়ে গেলেও ক্লপের জয়ের স্বপ্ন শেষ করে দেন সন
হিয়ুং মিন।

তবে বিতর্ক তৈরি হয় অন্য জায়গায়। ৭৭ মিনিটে লাল কার্ড দেখে রবার্টসন মাঠ ছাড়ার পরে। ম্যাচের পরে রেফারি পল টিয়ের্নের সিদ্ধান্তে ক্ষোভে ফেটে পড়েন ক্লপ। তিনি রেফারিকে গিয়ে বলে আসেন, “আপনি তো আমাদের ন্যায্য পেনাল্টি দিলেন না। কোনওদিন ফুটবলটাই খেলেননি আপনি। অন্য কোনও রেফারি নিয়ে আমার সমস্যা নেই। শুধুমাত্র আপনি ছাড়া।” পরে সাংবাদিক বৈঠকে লিভারপুল ম্যানেজার বলেন, “রবার্টসনের গোড়ালিতে যে ভাবে লাথি মেরেছিল হ্যারি, তাতে ওরই লাল কার্ড দেখা উচিত ছিল। জানি না, আমাকে কুৎসিত দেখতে কি না। রেফারি তো জোটাকে পেনাল্টি বক্সে ফেলে দেওয়ার পরেও পেনাল্টি দিলেন না। এটা কেমন বিচার হল! রেফারি ভার প্রযুক্তি দেখে রবার্টসনকে লাল কার্ড দেখাতে পারলেন, অথচ জোটাকে ফাউল করার সময় তিনি কোনও অসঙ্গতি খুঁজে পেলেন না। আমার মনে হয়, এই ব্যাপারগুলো সম্পর্কে সকলকে সতর্ক হতে হবে।”

রবিবারের ম্যাচ ড্র করার পরেও ১৮ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই রয়েছে লিভারপুল।তিন ম্যাচ কম খেলে ২৬ পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে টটেনহ্যাম। ম্যাচের পরে স্পার্স ম্যানেজার আন্তোনিয়ো কন্তে বলেছেন, “ম্যাচে জয় আমাদের প্রাপ্য ছিল। কিন্তু গোলের সুযোগ নষ্ট করে আমরা জয় থেকে বঞ্চিত হলাম।”

দুরন্ত এমবাপে: বালঁ দ্যর এখনও তাঁর কাছে অধরা থাকলে প্যারিস সাঁ জারমাঁর প্রাণভোমরা এখন তিনি-ই। ফরাসি তারকা কিলিয়ান এমবাপের জোড়া গোলে ফরাসি কাপে রবিবার পিএসজি ৩-০ হারিয়েছে উলনোয়াকে। দলের তৃতীয় গোল মাউরো ইকার্দির। চোটের জন্য রবিবারের ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল লিয়োনেল মেসিকে। কিন্তু আর্জেন্টিনীয় তারকার অভাব বুঝতেই দেননি এমবাপে। তাঁর প্রথম গোল ১৬ মিনিটে পেনাল্টি থেকে। দ্বিতীয় গোল ৫১ মিনিটে। ম্যাচের পরে পিএসজি ম্যানেজার মৌরিসিয়ো পোচেত্তিনো বলেছেন, “কিলিয়ান সম্পর্কে আমার মন্তব্য করা শোভা পায় না। ওর ফুটবলই সমস্ত প্রশ্নের জবাব দিয়েছে। এমবাপের মতো ফুটবলার যে কোনও দলের সেরা সম্পদ।”

ড্র রিয়ালের: লা লিগায় রবিবার কাদিসের বিরুদ্ধে গোলশূন্য ড্র হিসেবে ম্যাচ শেষ করল রিয়াল মাদ্রিদ। তবে লিগ তালিকার শীর্ষে থাকা রিয়াল (১৮ ম্যাচে ৪৩) এখনও সেভিয়ার (১৭ ম্যাচে ৩৭) থেকে ছয় পয়েন্ট এগিয়ে রয়েছে। রবিবার নেমেছিলেন বেলজিয়াম তারকা এডেন অ্যাজ়ার। তাঁর খেলায় খুশি আনচেলোত্তি।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement