Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৩ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

FA cup: ম্যান সিটি ছুটছে, ম্যান ইউ বিদায়ে রোষে রোনাল্ডো

এফএ কাপে শুক্রবার মিডলসব্রোর কাছে হেরে বিদায় নিয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের দল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ ফেব্রুয়ারি ২০২২ ০৮:৫৭
Save
Something isn't right! Please refresh.
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

Popup Close

এক ম্যাঞ্চেস্টারে উৎসবের আবহ। আর এক ম্যাঞ্চেস্টারে দুঃসময়। এফএ কাপে শুক্রবার মিডলসব্রোর কাছে হেরে বিদায় নিয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের দল। শনিবার ফুলহ্যামকে উড়িয়ে পঞ্চম রাউন্ডে পৌঁছে গেলেন কেভিন দ্য ব্রুইনরা।

পিছিয়ে রইল না চেলসিও। ম্যানেজার টমাস টুহল করোনায় আক্রান্ত হলেও মাঠে তার কোনও নেতিবাচক প্রতিফলন দেখা যায়নি। তাঁর দল হারিয়ে দিয়েছে প্লিমুথকে।

শনিবার ম্যান সিটির হয়ে গোল করলেন ইলখাই গুন্দোয়ান (৬ মিনিট), জন স্টোন্স (১৩ মিনিট) এবং রিয়াদ মাহরেজ়। তিনি করলেন জোড়া গোল। উল্লসিত ম্যানেজার পেপ গুয়ার্দিওলা ম্যাচের পরে বলেছেন, “ফুটবলারদের ধারাবাহিকতা নিয়ে কোনও প্রশংসাই যথেষ্ট নয়। চোট এবং করোনার আতঙ্ককে পিছনে সরিয়েই ওরা দুর্দান্ত ফুটবল খেলেছে। আমাদের এই ছন্দ ধরে রাখতে হবে।” গোল না পেলেও ম্যান সিটির আক্রমণকে নেতৃত্ব দিলেন কেভিন দ্য ব্রুইন। তিনিই মাহরেজ়ের দ্বিতীয় গোলের বল সাজিয়ে দেন। পেপ বলেছেন, “কেভিন এই দলের প্রাণভোমরা। ওকে ছাড়া আমরা দল তৈরি করার কথা ভাবতেই পারি না।”

Advertisement

ঘরের মাঠে চেলসিও হারিয়ে দিয়েছে প্লিমুথকে। ৪১ মিনিটে প্রথম গোল করেন ম্যাচে সমতা ফেরান সেসার আথপিলিকুয়েতা। আট মিনিটে প্লিমুথকে এগিয়ে দিয়েছিলেন গিলেসপেই। সংযুক্ত সময়ে চেলসির জয় নিশ্চিত করেন আলোন্সো। ম্যাচের পরে আথপিলিকোয়েতা বলেছেন, “ম্যাচটা হঠাৎ করে খুব কঠিন হয়ে গিয়েছিল আমাদের কাছে। তবে মাথা ঠান্ডা রেখে লড়াই করে জয় নিশ্চিত করেছি। এই জয় উপহার দিলাম করোনায় আক্রান্ত টুহলকে।”

এ দিকে, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের দুঃসময় কাটছে না। শুক্রবার রেড ডেভিলস ঘরের মাঠে মিডলসব্রো-র কাছে হেরে এফএ কাপ থেকে বিদায় নিয়েছে। মীমাংসা হয়েছে রুদ্ধশ্বাস ১৬ শটের টাইব্রেকারে। নির্ধারিত সময় ম্যাচ ১-১ হওয়ায়। ২৫ মিনিটে এফএ কাপে অভিষেকেই গোল করে ম্যান ইউকে ১-০ এগিয়ে দেন জ্যাডন স্যাঞ্চো। সব চেয়ে বিস্ময়ের, রোনাল্ডোর পেনাল্টি থেকে গোল করতে না পারা। যা নিয়ে গণমাধ্যম কার্যত উত্তাল। রেড ডেভিলস সমর্থকেরা তাঁকে এমনকি ‘পেনাল্ডো’ বলে কটাক্ষ করতে ছাড়েনি। এমনই একজনের মন্তব্য, ‘‘সত্যিই ‘পেনাল্ডো’ ফুরিয়ে গিয়েছে।’’ আর একজন লিখেছে, ‘‘মাত্র ১২ গজ দূর থেকে কারও গোল না করাটা অপরাধ। আর সত্যিই কেউ সেটা করলে, তার বেতন কেটে নেওয়া উচিত।’’ ভক্তদের পাশাপাশি রোনাল্ডো পেনাল্টি নষ্ট করায় বিস্মিত প্রাক্তন তারকা রয় কিনও। হতাশ রাংনিক বলেছেন, ‘‘এই হারের জন্য নিজেদের ছাড়া অন্য কাউকে দায়ী করতে পারি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Tags:
Something isn't right! Please refresh.

Advertisement