Advertisement
০২ মে ২০২৪
EPL

জয়ে ফিরল ম্যান ইউ, তিন পয়েন্ট আর্সেনালেরও

এক-দুইয়ের লড়াইটা এখন ম্যাঞ্চেস্টার সিটি ও আর্সেনালের। দু’দলেরই পয়েন্ট ২৭। আর্সেনাল অবশ্য একটা ম্যাচ বেশি খেলে ২৭ পয়েন্টে। ম্যান সিটি একই পয়েন্ট পেয়েছে ১১ ম্যাচে।

Manchester United

নায়ক: জয়ের গোল করা ভিক্টর লিন্ডেলফ।  ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ০৭:৫৯
Share: Save:

জয়ে ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। চ্যাম্পিয়ন্স লিগে এফসি কোপেনহেগেনের কাছে হারের গ্লানি কিছুটা হলেও কাটল ইংলিশ প্রিমিয়ার লিগে। যদিও লুটন টাউনের মতো দলের বিরুদ্ধে রেড ডেভিলস জিতল নামমাত্র গোলে। শনিবার সেই একমাত্র গোল করলেন ৫৯ মিনিটে সুইডিশ তারকা ভিক্টর লিন্ডেলফ। এই জয়ে ম্যান ইউ অবশ্য ইপিএল টেবলে এক ধাপ উঠল। আট থেকে সাতে!

এক-দুইয়ের লড়াইটা এখন ম্যাঞ্চেস্টার সিটি ও আর্সেনালের। দু’দলেরই পয়েন্ট ২৭। আর্সেনাল অবশ্য একটা ম্যাচ বেশি খেলে ২৭ পয়েন্টে। ম্যান সিটি একই পয়েন্ট পেয়েছে ১১ ম্যাচে।

আর্সেনাল শনিবার বার্নলিকে ৩-১ গোলে হারিয়েছে। মিকেল আর্তেতার দলের তিন গোলদাতা লিয়োনার্দো ট্রোসার্ড (প্রথমার্ধের সংযুক্ত সময়), উইলিয়াম সালিবা (৫৭ মিনিট) ও আলেকজ়ান্ডার জ়িনচেঙ্কো (৭৪ মিনিট)। ৮৩ মিনিটে আর্সেনালের ফাবিয়ো ভিয়েরা লাল কার্ড দেখলেও তাদের দাপট কমেনি। অবশ্য ৫৪ মিনিটে ব্যবধান কমিয়েছিলেন বার্নলির জশ ব্রাউনহিল।

নামমাত্র গোলে জিতলেও ম্যান ইউ ম্যানেজার টেন হ্যাগ বলেছেন, ‘‘ভালই খেলেছি আমরা। এই জয়টা খুবই দরকার ছিল আমাদের। তবে শুরুতেই আমাদের আরও একটা গোল করা উচিত ছিল। সে সুযোগও এসেছিল বেশ কয়েক বার। অন্তত ২-০ জিতলে বেশি খুশি হতাম।’’ যোগ করেছেন, ‘‘এমনিতে আমরা কিন্তু প্রচুর সুযোগ তৈরি করেছি। এবং সেটা প্রথমার্ধেই। দ্বিতীয়ার্ধ পর্যন্ত অপেক্ষা করার কোনও মানেই হয় না।’’ লিন্ডেলফ জয়ের গোল করেন হঠাৎ পাওয়া একটা লাফিয়ে ওঠা বল থেকে। পিছিয়ে পড়ে লুটন গোল শোধের মরিয়া চেষ্টা করলেও তাদের বেশির ভাগ আক্রমণই ছিল দিশাহীন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL Manchester United Arsenal F.C
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE