Advertisement
০২ অক্টোবর ২০২২
Brazil

Brazil-Argentina: আর্জেন্টিনার বিরুদ্ধে বাতিল ম্যাচ নিয়ে আপত্তি ব্রাজিলের

এমনিতে ফিফা জানিয়েছে, রিপ্লে হবে সেপ্টেম্বরে। তবে তারিখ এখনও জানানো হয়নি। ব্রাজিলের কোচ তিতের এই ম্যাচটি খেলার ব্যাপারে প্রবল আপত্তি রয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ০৮:০২
Share: Save:

ব্রাজিলীয় ফুটবল কনফেডারেশন বুধবার জানিয়ে দিল যে বিশ্বকাপ যোগ্যতা অর্জনের নিয়মরক্ষার রিপ্লে-তে আর্জেন্টিনার বিরুদ্ধে খেলতে তারা অপরাগ। প্রায় এক বছর আগে দু’দেশের এই ম্যাচ বাতিল করে দিতে হয়েছিল খেলা শুরু হওয়ার মাত্র ছ’মিনিটের মাথায়। যা বাতিল করেছিলেন ব্রাজিলের স্থানীয় স্বাস্থ্য আধিকারিকারিকেরা, আর্জেন্টিনার চার জন ফুটবলার কোভিড বিধি অমান্য করায়।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে ফিফা দু’দেশের জাতীয় ফুটবল সংস্থার আর্থিক জরিমানা করে। পরবর্তী সময় এই দু’দেশই বিষয়টি নিষ্পত্তি করতে হাজির হয় খেলাধুলোর কোর্ট অব আরব্রিটেশনে। এ ব্যাপার রায় বেরোনোর কথা এ’মাসেরই শেষে।

এমনিতে ফিফা জানিয়েছে, রিপ্লে হবে সেপ্টেম্বরে। তবে তারিখ এখনও জানানো হয়নি। ব্রাজিলের কোচ তিতের এই ম্যাচটি খেলার ব্যাপারে প্রবল আপত্তি রয়েছে। তিনি চান না, কাতার বিশ্বকাপের আগে তাঁর দলের কোনও ফুটবলার চোট পান বা নির্বাসিত হন।

ব্রাজিলীয় ফুটবল সংস্থার কাছ খবর আছে, আর্জেন্টিনাও নাকি এই ম্যাচটি বয়কট করতে পরে। অন্তত সে দেশের ফুটবল সংস্থার প্রেসিডেন্ট এডনাল্ডো রদ্রিগেসের কাছে সে রকমই খবর রয়েছে। ব্রাজিলীয় প্রচারমাধ্যমের খবর, তাদের বিশ্বকাপ দল আলোচ্য রিপ্লে না খেলে, ইউরোপে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলতে বেশি আগ্রহী। প্রেসিডেন্ট বলেছেন, ‘‘রিপ্লে বাতিল করতে আমরা ফিফার দ্বারস্থ হয়ে প্রাণপাত করব। ব্রাজিলের পাখির চোখ কাতার বিশ্বকাপ। অন্য আর কিছুই নয়। শুনছি আর্জেন্টিনাও এই ম্যাচ বয়কট করার কথা ভাবছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.