Advertisement
২৫ এপ্রিল ২০২৪
PSG

Christophe Galtier: মেসিদের নতুন কোচ গালটিয়ে

৮ মাস আগে পিএসজির দায়িত্ব নেওয়া মৌরিসিয়ো পোচেত্তিনোর বিকল্প হিসেবে কে আসছেন, তা নিয়ে কয়েক দিন ধরেই জল্পনা তুঙ্গে ছিল।

দায়িত্বে: প্যারিস সাঁ জারমাঁর নতুন কোচ গালটিয়ে।

দায়িত্বে: প্যারিস সাঁ জারমাঁর নতুন কোচ গালটিয়ে। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ০৬:২২
Share: Save:

লিয়োনেল মেসি, কিলিয়ান এমবাপে, নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রদের নতুন ম্যানেজার হচ্ছেন ক্রিস্টোফ গালটিয়ে। জানিয়ে দিলেন প্যারিস সাঁ জারমাঁর প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি।

১৮ মাস আগে পিএসজির দায়িত্ব নেওয়া মৌরিসিয়ো পোচেত্তিনোর বিকল্প হিসেবে কে আসছেন, তা নিয়ে কয়েক দিন ধরেই জল্পনা তুঙ্গে ছিল। মেসি, নেমারদের নতুন গুরু হিসেবে শোনা যাচ্ছিল জ়িনেদিন জ়িদানের নামও। কিন্তু তিনি স্পষ্ট জানান পিএসজি নয়, ফ্রান্স জাতীয় দলের দায়িত্ব নিতেই বেশি আগ্রহী। এর পরেই নিসের ম্যানেজার গালটিয়েকে নেওয়ার জন্য ঝাঁপায় পিএসজি। ফরাসি সংবাদমাধ্যমের দাবি, সরকারি ভাবে গালটিয়ের নাম ঘোষণাই শুধু বাকি রয়েছে।

পিএসজি মালিক নাসের বলেছেন, ‘‘আমরা বেশ কয়েক জন কোচের নাম চূড়ান্ত তালিকায় রেখেছি। নিসের সঙ্গে আমাদের কথাবার্তা যে চলছে, তা গোপন করারও কিছু নেই।’’

গালটিয়ের কোচিংয়ে ২০১০-’১১ মরসুমের পরে ২০২০-’২১-এ ফরাসি লিগে চ্যাম্পিয়ন হয়েছিল লিল। গত মরসুমে এই ৫৫ বছর বয়সি ফরাসি ম্যানেজার দায়িত্ব নিয়েছিলেন নিসের। পিএসজি প্রেসিডেন্ট অবশ্য দাবি করেছেন, জ়িদানকে প্রস্তাব না দেওয়ার কথা। তিনি বলেছেন, ‘‘আমি জ়িনেদিন জ়িদানকে ফুটবলার ও কোচ, দুই ভূমিকাতেই পছন্দ করি। অনেক ক্লাব ও জাতীয় দলই তাঁকে দায়িত্ব দিতে আগ্রহী। কারণ, জ়িদান অসাধারণ কোচ। তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। আমি তাঁকে সম্মান করি। তবে কখনওই আমরা পিএসজির কোচ হওয়ার ব্যাপারে জ়িদানের সঙ্গে কথা বলিনি।’’ আরও বলেছেন,‘‘আমরা জ়িদানের বিকল্প খুঁজে পেয়েছি। এমন একজনকে নিয়োগ করতে যাচ্ছি, যিনি আমাদের পরিকল্পনার জন্য উপযুক্ত।’’

একই সঙ্গে উঠেছে কিলিয়ান এমবাপের প্রসঙ্গও। পিএসজি মালিক জানিয়েছেন, ফরাসি তারকা কোনও সময়েই এই ক্লাব ছেড়ে দিতে মানসিক ভাবে তৈরি ছিলেন না। তিনি বলেছেন, “সংবাদমাধ্যম বিষয়টিকে যে ভাবেই ব্যাখ্যা করুক, আমাদের এমবাপের এই ক্লাবে থাকা নিয়ে এক মুহূর্তের জন্য সংশয় তৈরি হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PSG Zinedine Zidane Christophe Galtier
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE