Advertisement
০৩ মার্চ ২০২৪
Neymar jr

বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে খেলবেন না নেমার! ‘ভাল হয়েছে’, বললেন পিএসজি কোচ

প্রথম লেগে খেলেছিলেন নেমার। সেই ম্যাচে ০-১ গোলে হারে পিএসজি। দু’সপ্তাহ আগে লিলের বিরুদ্ধে খেলতে নেমে ডান গোড়ালিতে চোট পান নেমার।

Neymar

লিলের বিরুদ্ধে খেলতে নেমে ডান গোড়ালিতে চোট পান নেমার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৪:৫৩
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না নেমার। প্যারিস সঁ জরমঁ ৯ মার্চ খেলবে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে। সেই ম্যাচ হবে জার্মানিতে। প্রথম লেগে ঘরের মাঠে পিএসজি হেরে যায় মিউনিখের বিরুদ্ধে। এ বার নিজেদের মাঠে খেলবে মিউনিখ। কিন্তু পিএসজি সেই ম্যাচে পাবে না নেমারকে। ব্রাজিলীয় তারকা নেই শুনে স্বস্তি পেলেন পিএসজি কোচ ক্রিস্টোফে গাল্টিয়ার।

প্রথম লেগে খেলেছিলেন নেমার। সেই ম্যাচে ০-১ গোলে হারে পিএসজি। দু’সপ্তাহ আগে লিলের বিরুদ্ধে খেলতে নেমে ডান গোড়ালিতে চোট পান নেমার। ন্যান্টেসের বিরুদ্ধে শনিবার রাতে খেলতে নামার আগে পিএসজি কোচ বলেন, “নেমারকে আমরা পরের দুটো ম্যাচে পাব না।” ন্যান্টেসের পরের ম্যাচেই বায়ার্নের মুখোমুখি হবে পিএসজি। যদিও তাতে গাল্টিয়ার খুব একটা ক্ষতি হবে বলে মনে করছেন না।

পিএসজির কোচ বলেন, “নেমার না থাকলে আমাদের মাঝমাঠ অনেক বেশি শক্তিশালী হয়। দলে ভারসাম্য থাকে। নেমার খেলবে না মানে আমরা মিডফিল্ডে তিন জন ফুটবলারকে খেলাতে পারব। সঙ্গে আক্রমণ ভাগে দু’জন ফুটবলার।” এর পরে যদিও গাল্টিয়ার ব্যাখা করেন নেমার না থাকলে দলে কী ক্ষতি হবে। তিনি বলেন, “নেমার না থাকলে তা হলে আমাদের কি কোনও অসুবিধা হবে না? একেবারেই তা নয়। ফরাসি লিগে ওর মতো পাস বাড়াতে কেউ পারে না। সেটা আমাদের জন্য খুব বড় ক্ষতি।”

বায়ার্নের বিরুদ্ধে জিততে না পারলে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেবে পিএসজি। কিলিয়ান এমবাপে, লিয়োনেল মেসি সমৃদ্ধ ফরাসি দল সেটা চাইবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE