Advertisement
১৯ জুলাই ২০২৪
East Bengal

শিলিগুড়ির পরে দুর্গাপুর, ইস্টবেঙ্গলের নামে রাস্তার উদ্বোধনে চাঁদের হাট

পশ্চিমবঙ্গের আরও একটি শহরে ইস্টবেঙ্গলের নামে রাস্তার উদ্বোধন হল। দুর্গাপুরে এই অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ক্লাবের কর্তা-সহ প্রাক্তন ও বর্তমান ফুটবলারেরা।

football

ইস্টবেঙ্গলের নামে রাস্তার উদ্বোধন উপলক্ষ্যে পদযাত্রা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ২২:১২
Share: Save:

উত্তরবঙ্গের শিলিগুড়ের পরে এ বার দক্ষিণবঙ্গের দুর্গাপুরে ইস্টবেঙ্গল ক্লাবের নামে রাস্তার উদ্বোধন হল রবিবার। দুর্গাপুরের সিটি সেন্টারের সামনে জংশন মোড়ের সামনের রাস্তার নতুন নাম হল ‘ইস্টবেঙ্গল সরণি’।

রবিবার রাস্তার উদ্বোধন অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, দুর্গাপুরের বিধায়ক ও রাজ্যের মন্ত্রী প্রদীপ মজুমদার, দুর্গাপুর পুরসভার চেয়ারপার্সন অনিন্দিতা মুখোপাধ্যায়, বর্ধমান-দুর্গাপুরের সাংসদ কীর্তি আজাদ, পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। এ ছাড়াও উপস্থিত ছিলেন ইস্টবেঙ্গল ক্লাবের সচিব রূপক সাহা, ফুটবল সচিব সৈকত গঙ্গোপাধ্যায়, কার্যকরী কমিটির সদস্য দেবব্রত সরকার, দীপ্তেন বসু, সদানন্দ মুখোপাধ্যায়, বিকাশ দত্ত প্রমুখ। আইএফএ-র সভাপতি অজিত বন্দোপাধ্যায়ও ছিলেন সেখানে।

ইস্টবেঙ্গলের প্রাক্তন ফুটবলার ভাস্কর গঙ্গোপাধ্যায়, সমরেশ চৌধুরী, বিকাশ পাঁজি, কৃষ্ণেন্দু রায়, অসীম বিশ্বাস, মেহতাব হোসেন, রহিম নবি, সুমিত মুখোপাধ্যায়, অ্যালভিটো ডি’কুনহা, অমিতাভ ঘোষ, বিবেক সিংহেরাও উপস্থিত ছিলেন ক্লাবের এই বিশেষ দিনে। তাঁদের সংবর্ধনা দেওয়া হয়। প্রাক্তন ফুটবলারদের পাশাপাশি ইস্টবেঙ্গলের বর্তমান ফুটবলার সায়ন বন্দ্যোপাধ্যায়, তৃষা মল্লিক ও সুরঞ্জনা রাউলকেও সংবর্ধিত করেন আয়োজকেরা। সংবর্ধনা দেওয়া হয় ইস্টবেঙ্গল কর্তাদের। পাশাপাশি রাজ্যের দুই মন্ত্রী অরূপ ও প্রদীপ, আসানসোল ও দুর্গাপুর ডেভেলপমেন্ট কর্পোরেশন চেয়ারপার্সন কবি দত্ত, সদ্য নির্বাচিত সংসদ তথা ’৮৩-র বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য আজাদ ও পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথকেও সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানের পরে ইস্টবেঙ্গল সরণি-র উদ্বোধন উপলক্ষ্যে একটি পদযাত্রা হয়। উপস্থিত অতিথিদের পাশাপাশে তাতে পা মেলান অনেক লাল-হলুদ সমর্থক। দুর্গাপুর ইস্টবেঙ্গল ফ্যান ক্লাবের উদ্যোগে এবং দুর্গাপুর নগরনিগমের সাহায্যে এই রাস্তার উদ্বোধন হয়েছে। সেই উপলক্ষ্যে রবিবার দুর্গাপুর হয়ে উঠেছিল লাল-হলুদময়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Durgapur road
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE