Advertisement
২০ জুলাই ২০২৪
Steven Constantine

সুপার কাপের আগে হয়তো সরতে পারেন কনস্ট্যান্টাইন

গত শনিবার যুবভারতীতে আইএসএলের ফিরতি ডার্বিতে এটিকে-মোহনবাগানের কাছে ০-২ গোলে হারের পরেই প্রশ্ন উঠে গিয়েছিল ইস্টবেঙ্গলে স্টিভনের ভবিষ্যৎ নিয়ে।

Steven Constantine, the coach of East Bengal may quit from his  post before the Super Cup

স্টিভন কনস্ট্যান্টাইন। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ০৭:২৯
Share: Save:

ইস্টবেঙ্গলের কোচের পদ থেকে স্টিভন কনস্ট্যান্টাইনের বিদায় এখন শুধু সময়ের অপেক্ষা। সুপার কাপের আগেই যদি তাঁকে ছেঁটে ফেলা হয়, তা হলেও অবাক হওয়ার কিছু নেই। সূত্রের খবর, ব্রিটিশ কোচকে সরানোর ব্যাপারে একমত লগ্নিকারী ও ইস্টবেঙ্গলের কর্তারা।

গত শনিবার যুবভারতীতে আইএসএলের ফিরতি ডার্বিতে এটিকে-মোহনবাগানের কাছে ০-২ গোলে হারের পরেই প্রশ্ন উঠে গিয়েছিল ইস্টবেঙ্গলে স্টিভনের ভবিষ্যৎ নিয়ে। লাল-হলুদের কোচ নিজেও সম্ভবত তা বুঝতে পেরেই যুবভারতী ছাড়ার সময় বলেছিলেন, ‘‘সুপার কাপ পর্যন্ত আমার সঙ্গে চুক্তি রয়েছে ইস্টবেঙ্গলের। ওরা আমাকে আগামী মরসুমে রাখার আগ্রহ দেখালেও সরকারি ভাবে কিছুই জানায়নি এখনও পর্যন্ত। জানি না শেষ পর্যন্ত কী হবে। এখন আমি শুধু সুপার কাপ নিয়েই ভাবতে চাই।’’

এই মরসুমে হতাশাজনক ফলের জন্য গণমাধ্যমে লাল-হলুদ সমর্থকরা দীর্ঘদিন ধরেই স্টিভনকে সরানোর দাবিতে সরব। শনিবার চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের কাছে টানা আটটি ডার্বিতে লজ্জার হারের চব্বিশ ঘণ্টার মধ্যেই লগ্নিকারী এবং ইস্টবেঙ্গলের কর্তারা জরুরি বৈঠকে বসেছিলেন। জানা গিয়েছে, স্টিভনের বিদায় এখন সময়ের অপেক্ষা। প্রশ্ন উঠতে শুরু করেছে, সুপার কাপ পর্যন্ত কি সময় দেওয়া হবে ভারতীয় দলের প্রাক্তন কোচকে? সমর্থকরা যদিও অবিলম্বে স্টিভনের অপসারণ চান। ফুটবলারদের মধ্যেও ক্ষোভ বাড়ছে কোচকে নিয়ে। এই পরিস্থিতিতে সুপার কাপের আগেই হয়তো কড়া সিদ্ধান্ত নেওয়ার পথে হাঁটতে পারে লাল-হলুদ শিবির।

স্টিভনের বিকল্প কে হবেন? শুধু সুপার কাপের জন্য কি কাউকে দায়িত্ব দেওয়া হবে? নাকি পরের মরসুমের কথা ভেবে পাকাপাকি ভাবে কোনও কোচ নিয়োগ করা হবে? রবিবার বৈঠকে এই বিষয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এ দিকে, মোহনবাগান অনুশীলনে পায়ে হাল্কা চোট পেয়েছেন গ্লেন মার্টিন্স। তবে তা গুরুতর নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal coach Super cup football ISL 2022-23
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE