Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Surajit Sengupta

Surajit Sengupta: সুরজিৎ সেনগুপ্তের শারীরিক অবস্থার কোনও পরিবর্তন হল না

প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্তের শারীরিক অবস্থার কোনও পরিবর্তন হল না। সোমবারও তিনি ভেন্টিলেশনে রয়েছেন। তবে কিছু পরীক্ষা করা হয়েছে।

সুরজিৎ একই রকম

সুরজিৎ একই রকম ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৫৬
Share: Save:

প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্তের শারীরিক অবস্থার কোনও পরিবর্তন হল না। সোমবারও তিনি ভেন্টিলেশনে রয়েছেন। কিছু পরীক্ষা করা হয়েছে। তার জন্যে শারীরিক কোনও সমস্যা দেখা যায়নি সুরজিতের।

সোমবার হাসপাতালের তরফে একটি মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, শরীরে অক্সিজেনের মাত্রা বৃদ্ধি করার জন্য সুরজিতের ইলেকটিভ ট্রাকিয়োস্টমি করা হয়েছে। পরীক্ষার সময় শারীরিক কোনও সমস্যা ধরা পড়েনি। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৯২-৯৩ শতাংশের মধ্যে রয়েছে। গভীর ঝিমুনিভাব রয়েছে। সামান্য ভ্যাসোপ্রেসার সাপোর্টের মাধ্যমে রক্তচাপ নিয়ন্ত্রণ করা হচ্ছে। মূত্র নির্গমন সামান্য বেড়েছে। শরীরে ক্রিয়েটিনিনের মাত্রা কমেছে। নতুন করে জ্বর আসেনি। ওষুধের সাহায্যে হৃৎস্পন্দন নিয়ন্ত্রণে রাখা হয়েছে। কার্ডিয়োলজি এবং নেফ্রোলজি সংক্রান্ত পর্যবেক্ষণ করেছেন যথাক্রমে ডা. অঞ্জন লাল দত্ত এবং ডা. জয়ন্ত কুমার বসু।

করোনা সংক্রমণ নিয়ে গত ২৩ জানুয়ারি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় প্রাক্তন ফুটবলারকে। তাঁর শ্বাসযন্ত্রের সমস্যাও ছিল। শারীরিক সমস্যার অবনতি হওয়ায় ভেন্টিলেশনে দেওয়া হয় তাঁকে। চিকিৎসক অজয় কৃষ্ণ সরকারের তত্ত্বাবধানে চিকিৎসা হচ্ছে তাঁর। একই সঙ্গে তাঁর দেখভাল করছেন বিভিন্ন হৃদরোগ বিশেষজ্ঞ, পালমোনোলজিস্ট এবং অন্য চিকিৎসকেরা। চিকিৎসকরা ক্রমাগত তাঁর শরীরের দিকে নজর রেখেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Surajit Sengupta Ventilation Indian Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE