Advertisement
০৩ মে ২০২৪
Chelsea

Chelsea: চেলসি কিনতে চান তুরস্কের ধনকুবের

গত বুধবার চেলসির সঙ্গে ১৯ বছরের সম্পর্ক ছিন্ন করে ক্লাব বিক্রি করার সিদ্ধান্ত ঘোষণা করেন আব্রামোভিচ।

মুসিন বায়াক

মুসিন বায়াক

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২২ ০৮:৩২
Share: Save:

চেলসি কেনার দৌড়ে এ বার সামিল তুরস্কের ধনকুবের মুসিন বায়াকও! ইউক্রেনের উপরে রাশিয়ার আক্রমণের পর থেকে কোণঠাসা হয়ে পড়েছিলেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবের মালিক রোমান আব্রামোভিচ।

গত বুধবার চেলসির সঙ্গে ১৯ বছরের সম্পর্ক ছিন্ন করে ক্লাব বিক্রি করার সিদ্ধান্ত ঘোষণা করেন আব্রামোভিচ। তার পর থেকেই এই ক্লাবের ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে। ইংল্যান্ডের সংবাদমাধ্যমের দাবি, ইতিমধ্যেই একাধিক ধনকুবের চেলসি কেনার জন্য আগ্রহ দেখিয়েছেন। এঁদের মধ্যে অন্যতম মুসিন। তুরস্কের এই ধনকুবেরের একাধিক ব্যবসা রয়েছে। তিনি যে চেলসি কিনতে মরিয়া, তা খোলাখুলিই জানিয়েছেন। তাঁর সংস্থার জেনারেল ম্যানেজার সেদা বায়াক ইংল্যান্ডের একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘‘আমরা চেলসি কেনার জন্য নিলামে অংশ নিচ্ছি। ইতিমধ্যেই আমরা সেই প্রস্তাব পাঠিয়ে দিয়েছি।’’ যোগ করেছেন, ‘‘তুরস্কের পতাকা খুব শীঘ্রই আমরা লন্ডনে ওড়াতে চাই। আব্রামোভিচের আইনজীবীদের সঙ্গে আমাদের আলোচনা অনেক দূর এগিয়েও গিয়েছে চেলসি কেনার ব্যাপারে।’’ ২০০৩ সালে চেলসি কেনেন রুশ ধনকুবের আব্রামোভিচ। তাঁর আমলে পাঁচ বার প্রিমিয়ার লিগ এবং এফএ কাপ, দু’বার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে ইংল্যান্ডের এই ক্লাব। এ ছাড়া ক্লাব বিশ্বকাপেও চ্যাম্পিয়ন হয়েছে চেলসি।

চেলসি নিলামের দায়িত্ব রয়েছে রেন গ্রুপের মার্চেন্ট ব্যাঙ্ক। ইংল্যান্ডের সংবাদমাধ্যম জানিয়েছিল, চেলসি কেনার দৌড়ে সবার আগে রয়েছেন আমেরিকার ধনকুবের টড বোহলি। সেই তালিকায় নতুন সংযোজন মুসিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chelsea Turkey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE