Advertisement
০৭ মে ২০২৪
Lionel Messi

বিশ্বকাপে হারের জ্বালা! মেসির বিরুদ্ধে বিদ্রোহ, আর্জেন্টিনার কাউকেই চাইছেন না এমবাপে

বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এমবাপে রেগে গিয়েছেন মেসি-সহ দলের কয়েক জন ফুটবলারের উপর। তাঁরা সবাই মূলত আর্জেন্টিনার, অর্থাৎ মেসির দেশের। ফলে মেসির ভবিষ্যৎ নিয়ে সংশয় দেখা দিয়েছে।

file pic of messi and mbappe

মেসিকে যে কোনও মূল্যে ক্লাব থেকে তাড়াতে চাইছেন এমবাপে। ক্লাবের কর্তাদের কাছে সে কথা বলেও দিয়েছেন। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১২:৫২
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিতেই প্যারিস সঁ জরমেঁর অন্দরের বিবাদ আরও প্রকাশ্যে এল। লিয়োনেল মেসির বিরুদ্ধে কার্যত বিদ্রোহ ঘোষণা করে দিলেন কিলিয়ান এমবাপে। মেসিকে যে কোনও মূল্যে ক্লাব থেকে তাড়াতে চাইছেন তিনি। ক্লাবের কর্তাদের কাছে সে কথা বলেও দিয়েছেন। শুধু মেসি নন, আর্জেন্টিনার সমস্ত ফুটবলারকেই তিনি প্যারিস থেকে ছাঁটাই করতে চাইছেন। ফাইনালে মেসির আর্জেন্টিনার কাছে হারতে হয়েছে এমবাপের ফ্রান্সকে। ফরাসি ফুটবলারের সাম্প্রতিক পদক্ষেপ দেখে অনেকেরই প্রশ্ন, তা হলে কি ফাইনালে হারের জ্বালা এখনও জুড়োয়নি তাঁর?

বিভিন্ন সংবাদমাধ্যমের খবর, এমবাপে চাইছেন প্যারিসে ‘আর্জেন্টিনা প্রজাতন্ত্র’ ধ্বংস করতে। অর্থাৎ আর্জেন্টিনার কোনও ফুটবলারকেই আর পিএসজিতে চাইছেন না তিনি। সেই তালিকায় রয়েছেন মেসিও। ক্লাবের সর্বেসর্বা হতে চান এমবাপেই। সেই ইচ্ছের কথা তিনি ক্লাবকর্তাদের বলেও দিয়েছেন। এমবাপের বেশি রাগ নাকি রয়েছে মেসির উপর। প্যারিসের ‘রাজা’ হতে চাইছেন এমবাপে। আর সেটা নাকি মেসি থাকলে কখনওই সম্ভব নয়।

পিএসজিতে এখন আর্জেন্টিনার সদস্য বলতে একমাত্র রয়েছেন মেসিই। বাকি দুই আর্জেন্টিনীয় ফুটবলার মাউরো ইকার্ডি এবং লিয়ান্দ্রো পারেদেস অন্য ক্লাবে লোনে খেলছেন। এই তিন জন ছাড়াও এমবাপে চাইছেন, স্পেনের অ্যান্ডার হেরেরা এবং কোস্টা রিকার কেলর নাভাসকেও ক্লাব থেকে তাড়াতে। এর মধ্যে নাভাসও অন্য ক্লাবে লোনে খেলছেন।

তবে মেসিকে তাড়ানো হয়তো এই মুহূর্তে সম্ভব হবে না। কারণ তিনি নিজেই ইচ্ছাপ্রকাশ করেছেন আগামী দিনে পিএসজিতে থেকে যাওয়ার। ক্লাবকর্তারাও তাঁকে রাখতে ইচ্ছুক। তবে বাকি ফুটবলারদের আগামী ট্রান্সফার উইন্ডোতে বিক্রি করে দেওয়া হবে বলে জানা গিয়েছে। এর আগে পিএসজিতে ছিলেন আর এক আর্জেন্টিনীয় অ্যাঙ্খেল দি মারিয়া। তিনি এখন খেলেন জুভেন্টাসে। পারেদেসও সেখানে যোগ দিতে পারেন। এ ছাড়া আর্জেন্টিনার কোচ মৌরিসিয়ো পোচেত্তিনোকে সরিয়ে ক্রিস্টোফ গতিয়েকে আনা হয়েছে।

এ দিকে, বুধবার হারের পর এমবাপে বলেছেন, “মরসুম শুরুর আগেই বলেছিলাম ট্রফি জেতার জন্যে নিজেদের সেরাটা দেব আমরা। সত্যি বলতে, সেটাই দিয়েছি। কিন্তু এ বারও ট্রফি ঘরে তুলতে পারলাম না। যে দলের বিরুদ্ধে খেলেছি, ওরা হয়তো ট্রফি জেতার ব্যাপারে আরও এগিয়ে। ওদের দলও যথেষ্ট শক্তিশালী। তা-ও বলছি, দুটো দলের মধ্যে বিরাট কোনও পার্থক্য নেই। আপাতত ভুল সংশোধনের ব্যাপারে নজর দিতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Kylian Mbappe PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE