Advertisement
০২ মে ২০২৪
football

হালান্ডের গোল বাতিল নিয়ে ক্ষুব্ধ পেপ, ছন্দে ইন্টার মিলান

ব্রাইটনের খেলার প্রশংসা করেও পেপ গুয়ার্দিওলা রেফারির সমালোচনা করেছেন আর্লিং হালান্ড নেটে জাল বল জড়িয়ে দেওয়ার পরেও গোল বাতিল হওয়ায়।

Pep Guardiola

অসন্তোষ: ব্রাইটনের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন উত্তেজিত পেপ।  ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ০৯:৩৫
Share: Save:

ইপিএল চ্যাম্পিয়ন হলেও ম্যাঞ্চেস্টার সিটি বুধবার রাতে আটকে গেল ব্রাইটনের কাছে। ফল ১-১। বিপক্ষের মাঠে ২৫ মিনিটে ফিল ফডেনের গোলে এগিয়ে যায় পেপ গুয়ার্দিওলার ক্লাব। কিন্তু তার ১৩ মিনিট পরেই রকেটের গতিতে মারা শটে গোল শোধ করে দেন জুলিয়ো এনকিসকো।৮৭ ম্যাচে ৮৯ পয়েন্ট পাওয়া এতিহাদের ক্লাবের সামনে এখন ত্রিমুকুটের হাতছানি।

আগামী শনিবার এফএ কাপ ফাইনালে ম্যাঞ্চেস্টার ডার্বি! সঙ্গে গুয়ার্দিওলার সামনে সুযোগ প্রথম বার প্রিমিয়ার লিগে নিজের ক্লাবকে ইউরোপ সেরা করার। কারণ ঠিক সাত দিন পরেই কেভিন দ্য ব্রুইনরা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মুখোমুখি হবে সেরি আ-র ক্লাব ইন্টার মিলানের। ব্রাইটনের খেলার প্রশংসা করেও পেপ গুয়ার্দিওলা রেফারির সমালোচনা করেছেন আর্লিং হালান্ড নেটে জাল বল জড়িয়ে দেওয়ার পরেও গোল বাতিল হওয়ায়। রেফারির বক্তব্য, গোলে শট নেওয়ার সময় নরওয়ের তরুণ বিপক্ষের লেভি কলউইলের জার্সি টেনে ধরেছিলেন।হালান্ড গোলে শটটা নেন কোল পামারের ক্রস ধরে। যা বৈধতা পেলে হালান্ডের প্রিমিয়ার লিগের চলতি মরসুমের ৩৭তম গোল হয়ে যেত। রেফারি কিন্তু ভিডিয়ো প্রযুক্তির সাহায্য নিয়ে গোল বাতিল করেন।ক্ষুব্ধ গুয়ার্দিওলা বলেছেন, ‘‘যদি এ ভাবে গোল করা দোষের হয়, তা হলে অন্তত পঁচিশটা ক্ষেত্রে জার্সি টেনে ক্রস দেয় ডিফেন্ডাররা। আমার কাছে পুরো ব্যাপারটাই অদ্ভুত মনে হয়েছে। যদিও এই সব ভুল সিদ্ধান্তে আমাদের কিছু আসে যায় না। ক্লাব যেটা করার সেটা ঠিকই করে যাবে।’’রবিবার ম্যান সিটি লিগে তাদের শেষ ম্যাচ খেলবে ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে। সেই ম্যাচ জিতলে অথবা ড্র করলে ৯০ পয়েন্টে শেষ করবেন হালান্ডরা। এবং ম্যান সিটি গড়বে চার বার ইংলিশ প্রিমিয়ার লিগ ৯০ পয়েন্ট পেয়ে শেষ করার অনন্য নজির।

ব্রাইটনের সঙ্গে ড্র করার রাতেই ম্যাঞ্চেস্টার সিটির উদ্বেগ বাড়িয়ে দিল ইন্টার মিলান।সেরি আ-র ক্লাব আর একবার বোঝাল, ঠিক কতটা ছন্দে আছে তারা। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ম্যান সিটির প্রতিদ্বন্দ্বী মিলানের ক্লাব বুধবার জিতে নিল ইটালীয় কাপ। ফাইনালে ফিয়োরেন্তিনাকে ২-১ গোলে হারিয়ে।দু’টি গোলই করলেন কাতারে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা জাতীয় দলে লিয়োলেন মেসির সতীর্থ ফরোয়ার্ড লাউতারো মার্তিনেস যথাক্রমে ২৯ ও ৩৭ মিনিটে।রোমের স্তাদিয়ো অলিম্পিয়ায় তিন মিনিটে একটা নিখুঁত ক্রস ধরে নিকো গঞ্জালেস গোল করলেও লাভ হয়নি ফিয়োরেন্তিনার। প্রসঙ্গত, পরপর দু’বার ইটালীয় কাপ জিতল ইন্টার। একেবারেই ছোট কোণ থেকে বল জালে জড়িয়ে দিয়ে মার্তিনেস ১-১ করেন। আট মিনিট পরেই ২-১ হয় আর্জেন্টিনীয় ফরোয়ার্ডের একটা দুর্দান্ত ভলি থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football EPL Serie-A Pep Guardiola
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE