Advertisement
০৩ মার্চ ২০২৪
Villareal

UEFA Champions League: বায়ার্নকে হারিয়ে চমক ভিয়ারিয়ালের

প্রথম ম্যাচের পরিপ্রেক্ষিতেই বলা হয়েছে। ঘটনাচক্রে বায়ার্ন ২০১৭ সালের পরে চ্যাম্পিয়ন্স লিগে বাইরের মাঠে কোনও ম্যাচে হারল।

ছবি রয়টার্স।

ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ০৭:৩৩
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগ

ভিয়ারিয়াল ১ বায়ার্ন মিউনিখ ০

রিয়াল মাদ্রিদের বিপক্ষের মাঠে খেলে চেলসিকে ওড়ানোর রাতেই চমকে দিল স্পেনের আর এক ক্লাব ভিয়ারিয়াল। আগের রাউন্ডেই জুভেন্টাসকে ছিটকে দেওয়ার পরে চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম পর্বে ঘরের মাঠে তারা ১-০ গোলে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে হারিয়ে চমকে দিল।

ম্যাচের আট মিনিটে খুব কাছ থেকে নেওয়া নিখুঁত শটে একমাত্র গোল করলেন স্ট্রাইকার আর্নট ড্যানজুমা। যিনি একসময় খেলতেন প্রিমিয়ার লিগের ক্লাব বোর্নমাউথে।

বায়ার্নের বিরুদ্ধে ভিয়ারিয়াল আরও বড় ব্যবধানে জিতলেও বলার কিছু ছিল না। কার্যত প্রথম গোলের পর থেকেই ম্যাচে নিয়ন্ত্রণ স্পেনের ক্লাবের অধীনে চলে আসে। এর মধ্যে ফ্রান্সিস ককেলিনের একটি গোল অফসাইডের জন্য বাতিল হয়। আর একবার জেরার মোরেনোর শট পোস্টে প্রতিহত হয়।

জার্মান চ্যাম্পিয়ন ক্লাবকে বুধবার রাতে অবিশ্বাস্য রকমের ম্লান দেখিয়েছে! দ্বিতীয়ার্ধের আগে তো তারা বিপক্ষের গোল লক্ষ্য করে কার্যত শটই নিতে পারেনি। সবচেয়ে হতাশ করেছেন বায়ার্নের পোলিশ মহাতারকা স্ট্রাইকার রবার্ট লেয়নডস্কি। বোঝাই যায়নি, শুধু চলতি মরসুমেই তিনি ৫১টি গোল করে ফেলেছেন! এ দিন তাঁর যাবতীয় প্রচেষ্টা রুখে দিয়েছে ভিয়ারিয়ালের
অসামান্য রক্ষণ।

অবশ্য অতীতে এই ধরনের পরিস্থিতিতে দেখা গিয়েছে বায়ার্ন ফিরতি ম্যাচে প্রত্যাঘাত করে। হয়তো এক গোলে পিছিয়ে থাকাটা তাদের কাছে কোনও সমস্যা হবে না। কারণ পরের লড়াইটা লেয়নডস্কিরা লড়বেন মিউনিখে নিজেদের মাঠে। ফুটবল বিশ্লেষকেরা অবশ্য বলে দিচ্ছেন, ঘরের মাঠে বায়ার্নকে নিজেদের খেলায় প্রচুর উন্নতি করতে হবে। সেটা ভিয়ারিয়ালের বিরুদ্ধে প্রথম ম্যাচের পরিপ্রেক্ষিতেই বলা হয়েছে। ঘটনাচক্রে বায়ার্ন ২০১৭ সালের পরে চ্যাম্পিয়ন্স লিগে বাইরের মাঠে কোনও ম্যাচে হারল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE