Advertisement
০৫ মে ২০২৪
East Bengal

সোমবার ইস্টবেঙ্গল ম্যাচেও কি মোহনবাগানের মতো বাড়তি মেট্রো? কী বলছেন লাল-হলুদ কর্তারা?

শনিবার মোহনবাগান ম্যাচের পর দু’টি বাড়তি মেট্রো চালাবে রেল। সোমবার ইস্টবেঙ্গল ম্যাচের পরেও কি বাড়তি মেট্রো চালানো হবে? কী বলছেন লাল-হলুদ কর্তারা?

East Bengal footballers celebration

সোমবার নিজেদের প্রথম ম্য়াচ খেলতে নামবেন ইস্টবেঙ্গলের ফুটবলারেরা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩৪
Share: Save:

আইএসএলে মোহনবাগান সুপার জায়ান্ট বনাম পঞ্জাব এফসি ম্যাচে বাড়তি মেট্রো চালাচ্ছে রেল। খেলা শেষে দু’টি বাড়তি মেট্রো চালানোর কথা ঘোষণা করা হয়েছে। কিন্তু খেলা পিছিয়ে যাওয়ায় সেই দু’টি মেট্রো ধরতে পারবেন না সবুজ-মেরুন ফুটবলারেরা। সোমবার আইএসএলের প্রথম ম্যাচে নামতে চলেছে ইস্টবেঙ্গল। সেই ম্যাচেও কি বাড়তি মেট্রো চালানো হবে? সমর্থকদের তেমনটাই আশ্বাস দিচ্ছেন লাল-হলুদ কর্তারা।

শনিবার সন্ধ্যায় ইস্টবেঙ্গল ক্লাব জানিয়েছে, তারা রাজ্যের পরিবহন মন্ত্রী অরূপ বিশ্বাসের কাছে অনুরোধ করেছিল যাতে সোমবার যুবভারতীতে খেলা শেষে দলের সমর্থকদের বাড়ি ফিরতে সমস্যা না হয়। যুবভারতী স্টেডিয়ামের সামনে থেকে এসপ্ল্যানেড, উল্টোডাঙা, গড়িয়া, বেহালা, বারাসাত, শিয়ালদহ স্টেশন ও হাওড়া স্টেশনে যাওয়ার পর্যাপ্ত বন্দোবস্ত রাখার অনুরোধ করেছিল তারা। পাশাপাশি মেট্রো রেল কর্তৃপক্ষকেও অনুরোধ করেছিল ইস্টবেঙ্গল ক্লাব। পরিবহন মন্ত্রী ও মেট্রো রেল কর্তৃপক্ষ তাদের প্রস্তাবে রাজি হয়েছেন বলে জানিয়েছে ইস্টবেঙ্গল। যদিও এখনও পর্যন্ত রাজ্য বা মেট্রো কোনও ঘোষণা করেনি।

শনিবার মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, সমর্থকদের কথা ভেবে রাত ১০টা এবং ১০.১০ মিনিটে দু’টি বাড়তি মেট্রো চালানো হবে। এটি শুধুমাত্র শনিবারের জন্যেই। এমনিতে সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহগামী শেষ মেট্রো থাকে রাত ৯.৪০-এ। এ দিন আরও দু’টি মেট্রো চলবে।

তবে সেই ঘোষণার পরে অসন্তোষ ছিল সবুজ-মেরুন সমর্থকদের মধ্যে। কারণ, নির্ধারিত সময়ে খেলা শুরু হলেও শেষ হতে প্রায় ১০টা বেজে যেত। সেই ১০টাতেই একটি মেট্রো রয়েছে। পরের মেট্রো ১০ মিনিট পরে। ফলে পুরো খেলা শেষ হওয়ার পর সমর্থকদের পক্ষে এসে ট্রেন ধরা কঠিন ছিল। বিশেষত, যাঁদের আসন পড়বে আমরি হাসপাতালের দিকে, তাঁরা মেট্রো স্টেশন পর্যন্ত প্রায় ১.৫ কিলোমিটার রাস্তা কী ভাবে আসতেন? ‘সল্টলেক স্টেডিয়াম’ মেট্রো স্টেশনটি এমনিতেই স্টেডিয়ামের থেকে বেশ কিছুটা দূরে। ফলে যাঁরা বাইপাস কাদাপাড়া এলাকা দিয়ে স্টেডিয়ামে ঢুকতেন, তাঁদের পক্ষেও ম্যাচ শেষ হওয়ার পরে দৌড়ে এসে মেট্রো ধরা কার্যত অসম্ভব ছিল। কিন্তু ম্যাচ পিছিয়ে যাওয়ায় সেই দু’টি মেট্রো ধরতেই পারবেন না সবুজ-মেরুন সমর্থকেরা।

সোমবার জামশেদপুরের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ইস্টবেঙ্গল। সেই ম্যাচে সমর্থকদের জন্য কী ব্যবস্থা থাকে সেটাই এ বার দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE