Advertisement
০৩ মে ২০২৪
Bangladesh Cricket

বাংলাদেশের ম্যাচে নাটক, অশ্বিন হয়ে ওঠার চেষ্টা পেসারের, হতে দিলেন না অধিনায়ক লিটন

বাংলাদেশ-নিউ জ়িল্যান্ড ম্যাচে নাটক দেখা গেল। নিউ জ়িল্যান্ডের এক ক্রিকেটারকে মাঁকড়ীয় আউট করেছিলেন বাংলাদেশের পেসার। কিন্তু অধিনায়ক লিটন দাস তা হতে দেননি।

Litton Das

লিটন দাস। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০১
Share: Save:

বাংলাদেশ বনাম নিউ জ়িল্যান্ড ম্যাচে দেখা গেল নাটক। নিউ জ়িল্যান্ডের ক্রিকেটার ইশ সোধিকে মাঁকড়ীয় আউট করেছিলেন বাংলাদেশের পেসার হাসান মাহমুদ। আউট হয়ে সাজঘরের দিকে যাচ্ছিলেন সোধি। কিন্তু তাঁকে ডেকে নেন বাংলাদেশের অধিনায়ক লিটন দাস। আইপিএলে মাঁকড়ীয় আউট করে সমালোচনার মধ্যে পড়েছিলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। লিটনের জন্য হাসানের আর অশ্বিন হয়ে ওঠা হল না।

নিউ জ়িল্যান্ডের ইনিংসের ৪৬তম ওভারে সেই ঘটনা ঘটে। হাসান বল করার আগেই নন-স্ট্রাইকিং প্রান্তে ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন সোধি। হাসান তা দেখে সোধিকে মাঁকড়ীয় আউট করেন। আম্পায়ারও আউট দেন। সোধি বোলারকে লক্ষ্য করে হাততালি দিয়ে মাঠ ছেড়ে বেরিয়ে যাচ্ছিলেন। তখনই লিটন হস্তক্ষেপ করেন।

বাংলাদেশের অধিনায়ক প্রথমে বোলার হাসানের সঙ্গে কথা বলেন। তার পরে আম্পায়ারকে জানান, তাঁরা চান সোধিকে ডেকে পাঠাতে। আম্পায়ার সেটি শুনে সোধিকে আবার ডেকে পাঠান। নিউ জ়িল্যান্ডের ক্রিকেটার মাঠে ফিরে হাসানের সঙ্গে কোলাকুলি করেন। তার পরে আবার খেলা শুরু হয়।

বাংলাদেশের ম্যাচের এই ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। অনেকে লিটন ও হাসানের প্রশংসা করেছেন। তাঁদের ক্রিকেটীয় স্পিরিটকে কুর্নিশ জানিয়েছেন। আবার অনেকের মতে, আইসিসি এখন মাঁকড়ীয় আউটকে নিয়মের মধ্যে রেখেছে। তা হলে সেই নিয়ম কাজে লাগিয়ে আউট করতে সমস্যা কোথায়! ক্রিকেটে হার-জিতই আসল। দিনের শেষে সেটাই গুরুত্বপূর্ণ বলে মত তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Litton Das Mankading
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE