Advertisement
০২ মার্চ ২০২৪
Train on Fire

গুজরাতে চলন্ত হমসফর এক্সপ্রেসে আগুন, যাত্রীদের নিরাপদ স্থানে সরানো হল, হতাহতের খবর নেই

এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত দুর্ঘটনায় কোনও যাত্রীর হতাহতের খবর পাওয়া যায়নি। সংবাদমাধ্যম সূত্রে খবর, শনিবার এক্সপ্রেস ট্রেনটি তিরুচিরাপল্লি থেকে শ্রীগঙ্গানগরের দিকে রওনা দিয়েছিল।

Image of fire on train

চলন্ত ট্রেনের কামরায় আগুন। ছবি:  টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
আমদাবাদ শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৬:০৩
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাতে একটি চলন্ত এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ড। শনিবার বিকেলে বলসাড স্টেশনের কাছে ওই ট্রেনটিতে আগুন লেগে যায়। এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত দুর্ঘটনায় কোনও যাত্রীর হতাহতের খবর পাওয়া যায়নি।

সংবাদমাধ্যম সূত্রে খবর, শনিবার তিরুচিরাপল্লি থেকে শ্রীগঙ্গানগরের দিকে রওনা দিয়েছিল এক্সপ্রেস ট্রেনটি। বলসাড স্টেশনের কাছে ট্রেনের একাধিক কামরায় আগুন দেখা যায়। খবর পেয়ে যাত্রীদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। সমাজমাধ্যমের বহু পোস্টে দেখা গিয়েছে, চলন্ত ট্রেনের বেশ কয়েকটি কামরা থেকে ঘন কালো ধোঁয়া বার হচ্ছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। ঘটনাস্থলে গিয়েছেন প্রশাসনিক কর্তারাও। ওয়েস্টার্ন রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সুমিত ঠাকুর বলেন, ‘‘বলসাড স্টেশন দিয়ে যাওয়ার সময় তিরুচিরাপল্লি থেকে শ্রীগঙ্গানগরের দিকে রওনা দেওয়া ২২৪৯৮ ট্রেনটির পাওয়ার কার এবং ব্রেক ভ্যান থেকে আগুন ও ধোঁয়া বেরোতে দেখা যায়। সমস্ত যাত্রীকে ট্রেনের পাশের কামরায় সরানো হয়েছে।’’

এই দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি বলে সংবাদমাধ্যম সূত্রে খবর। তবে সুরাতের পুলিশ সুপার কর্ণরাজ বাঘেলার মতে, সম্ভবত শর্ট সার্কিট থেকে পাওয়ার কারে আগুন লাগে। এর পর পাশের বি১ কামরায় আগুন ছড়িয়ে পড়ে। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE