Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Nagpur Rain

রাতভর বৃষ্টিতে ভাসছে নাগপুর, জলমগ্ন একাধিক রাস্তা, বন্ধ স্কুল, মোতায়েন বিপর্যয় মোকাবিলা বাহিনী

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, নাগাড়ে বৃষ্টির কারণে একাধিক রাস্তা এবং জনবহুল এলাকা জলের তলায়। দুর্যোগের কারণে শনিবার স্কুলগুলিতে ছুটি ঘোষণা করা হয়েছে।

photo of Nagpur

জলমগ্ন নাগপুর। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নাগপুর শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫৪
Share: Save:

রাতভর বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ল নাগপুরের বিভিন্ন এলাকা। নিচু এলাকা থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরানো হয়েছে। শুক্রবার রাত থেকে ভারী বর্ষণে ভাসছে নাগপুর শহর। শনিবার সকাল সাড়ে ৫টা পর্যন্ত নাগপুর বিমানবন্দর এলাকায় বৃষ্টি হয়েছে ১০৬ মিমি।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, নাগাড়ে বৃষ্টির কারণে একাধিক রাস্তা এবং জনবহুল এলাকা জলের তলায়। দুর্যোগের কারণে শনিবার স্কুলগুলিতে ছুটি ঘোষণা করা হয়েছে। পরিস্থিতির দিকে সর্বদা নজর রাখা হয়েছে বলে এক্স হ্যান্ডলে (টুইটার) জানিয়েছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস।

মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‘অবিরাম বৃষ্টি হচ্ছে। এর ফলে আমবাজারি লেকের জল ফুঁসছে। লেক সংলগ্ন নিচু এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। শহরের অন্য অংশও বিপর্যস্ত।’’ ক্ষতিগ্রস্ত এলাকা থেকে বাসিন্দাদের সরাতে পুলিশ, প্রশাসনকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন উপমুখ্যমন্ত্রী।

নাগপুরের বিভিন্ন এলাকায় রাজ্য এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী মোতায়েন করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না-বেরোনোর পরামর্শ দিয়েছে নাগপুর পুরসভা। এই পরিস্থিতিতে আরও বৃষ্টির পূর্বাভাস জারি করেছে মৌসম ভবন। নাগপুরের বিভিন্ন এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নতুন করে বৃষ্টি হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে আশঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Nagpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE