Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
ISL 2023-24

সুখী ইস্টবেঙ্গলে অস্বস্তি বাড়ল খাবরার চোটে

লাল -হলুদ ড্রেসিংরুমে কুয়াদ্রাত জানিয়েছেন, এই ফুটবলই তিনি পরের ম্যাচগুলিতেও দেখতে চান। কিন্তু খুশির আবহেও কাঁটা হরমনজ্যোৎ সিংহ খাবরার চোট।

An image of EB player

হরমনজ্যোৎ সিংহ খাবরা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ০৮:০৯
Share: Save:

সোমবার নর্থ ইস্টের বিরুদ্ধে বড় জয় অনেকটাই বদলে দিয়েছে দলের পরিবেশ। তারই প্রতিফলন ধরা পড়ল ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাতের কথায়। তিনি স্বীকার করেন, ভাগ্য তাঁদের সঙ্গেই ছিল। আর ভাগ্য তো সাহসীদেরই সঙ্গ দেয়।

জানা গিয়েছে, লাল -হলুদ ড্রেসিংরুমে কুয়াদ্রাত জানিয়েছেন, এই ফুটবলই তিনি পরের ম্যাচগুলিতেও দেখতে চান। কিন্তু খুশির আবহেও কাঁটা হরমনজ্যোৎ সিংহ খাবরার চোট। সূত্রের খবর, এমআরআই করা হবে তাঁর। সম্ভবত পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে তিনি নেই।

ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে কুয়াদ্রাত বলে যান, “ক্রমাগত চেষ্টার মধ্যে দিয়ে আমাদের ভাগ্য পরিবর্তন হয়েছে। আমরা জয় তুলে নিতে পেরেছি। সুযোগের সঠিক সদ্ব্যবহার করেছি। প্রতিপক্ষ একটি পেনাল্টির সুযোগ নষ্ট করেছে। ফলে আমরা একটিও গোল না খেয়ে ম্যাচ শেষ করছি। আমরা সত্যিই ভাগ্যবান।”

কুয়াদ্রাত আরও বলেন, “কখনও ভাগ্যের সহায়তা না পেলে জেতা ম্যাচও হাতছাড়া হয়ে যায়। প্রত্যেকটি গোলই খুব সুন্দর হয়েছে। সুতরাং নিবিড় অনুশীলনের ফল আমরা পেয়েছি। ফুটবলারেরা এই জয়ের ফলে কয়েকগুণ আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে পেরেছে।” সোমবারের ম্যাচে স্প্যানিশ মিডফিল্ডার বোরখা এরেরা-কে পেয়ে কৌশলগত পরিবর্তন করেন বলেও জানিয়েছেন কুয়াদ্রাত। তাঁর কথায়, “বোরখা থাকায় নর্থ ইস্টের বিরুদ্ধে আলাদা কৌশল নিয়েছিলাম।”

ইস্টবেঙ্গলের প্রধান সমস্যা হল ধারাবাহিকতা বজায় রাখতে না পারা। কুয়াদ্রাতও সেই বিষয়ে জোর দিয়ে বলেন, “ধারাবাহিকতা দরকার। এই ছন্দ থাকলে অবশ্যই সুপার সিক্সে চলে আসবে দল। হার অথবা জয়, যা-ই হোক না কেন, এই তীক্ষ্ণতা ধরে রাখতে হবে।” আরও বলেন, “প্রত্যেকের খেলায় মরিয়া মনোভাব দেখেছি। যার অর্থ ছেলেরা চাপ সামলে সমর্থকদের আনন্দ দিতে পারছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE