Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Tennis

French Open: নাদাল-জোকোভিচ চর্চার মাঝেই ফরাসি ওপেনের কোয়ার্টারে ভবিষ্যতের নাদাল

ফরাসি ওপেনে যখন মহারণ নিয়ে আলোচনা চলছে, তখন চুপিসারে কোয়ার্টার ফাইনালে উঠে গেলেন কার্লোস আলকারাজ।

আলকারাজ উঠলেন কোয়ার্টারে

আলকারাজ উঠলেন কোয়ার্টারে ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২২ ২০:৪০
Share: Save:

ফরাসি ওপেন জুড়ে এখন একটাই আলোচনা। মঙ্গলবারের নোভাক জোকোভিচ বনাম রাফায়েল নাদালের ম্যাচ। ট্রফি জয়ের দৌড়ে থাকা অন্যতম সেরা দুই খেলোয়াড়ের একজনকে ছিটকে যেতে হবে কোয়ার্টার ফাইনাল থেকেই। কিন্তু সবার অলক্ষ্যে ফরাসি ওপেনে এগিয়ে চলেছেন আর একজন। তিনি কার্লোস আলকারাজ, যিনি আবার ইদানীংকালে পরিচিত হচ্ছেন ‘ভবিষ্যতের নাদাল’ নামে। সোমবার তিনিও কোয়ার্টার ফাইনালে উঠে গেলেন। চতুর্থ রাউন্ডে ৬-১, ৬-৪, ৬-৪ হারালেন কারেন খাচানভকে। সামনে এ বার তৃতীয় বাছাই আলেকজান্ডার জেরেভ।

জীবনে কোনওদিন কোনও গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালে ওঠেননি আলকারাজ। এ বারও তাঁর সামনে কঠিন লড়াই। কিন্তু ছন্দ দেখে মনেই হচ্ছে, জেরেভকে কঠিন লড়াই দিতে তৈরি তিনি। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে স্বদেশি আলবার্তো রামোস ভিনোয়াসের বিরুদ্ধে চতুর্থ সেটে একটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়েও জিতেছিলেন। তার পর থেকে আলকারাজকে আটকানো যায়নি। পরের দু’টি রাউন্ডে সেবাস্তিয়ান কোর্দা এবং কারেন খাচানভকে সরাসরি সেটে হারিয়েছেন। শুধু তাই নয়, এ দিনের ম্যাচে আলকারাজকে কিছু বুদ্ধিদীপ্ত শট খেলতে দেখা গেল, যা জেরেভকে বিপদে ফেলতে বাধ্য।

মহিলাদের বিভাগে, ২০তম বাছাই দারিয়া কাসাতকিনার অপ্রতিরোধ্য ছন্দ অব্যাহত। তিনি এ দিন এক ঘণ্টা ২০ মিনিটের লড়াইয়ে ক্যামিলা জিয়োর্জিকে ৬-২, ৬-২ গেমে হারিয়ে দিলেন। গ্র্যান্ড স্ল্যামে জীবনের তৃতীয় কোয়ার্টার ফাইনালে উঠলেন তিনি। এখনও পর্যন্ত একটিও সেট হারাননি। ২০১৮ সালে রোলঁ গারোজে শেষ বার কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন। তার পর থেকে চোট-আঘাত এবং খারাপ ছন্দের কারণে র‌্যাঙ্কিংয়ে অনেক নীচে নেমে যান। এ বার ফের পুরনো ছন্দ দেখা যাচ্ছে তাঁর। কোয়ার্টারে উঠেছেন ভেরোনিকা কুদারমোতেভাও। তিনি ১-৬, ৬-৩, ৬-১ গেমে হারান ম্যাডিসন কিসকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.