Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

জ়িদানের ভবিষ্যৎ ঘিরে প্রশ্ন বের্নাবাউয়ে

নিজস্ব প্রতিবেদন
০১ ফেব্রুয়ারি ২০২১ ০৭:৫০
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

রিয়াল মাদ্রিদে কি জ়িনেদিন জ়িদানের দিন শেষ হয়ে আসছে! লা লিগায় শনিবার লেভন্তের কাছে করিম বেঞ্জেমারা ১-২ হারায় সেই জল্পনাই তৈরি হয়েছে। রিয়াল ভক্তেরা সোশ্যাল মিডিয়ায় বার বার লিখছেন, এ বার তাঁদের ক্লাবে নতুন ম্যানেজার নিয়ে আসার সময় এসেছে।

লেভন্ত শনিবার রিয়ালের বিরুদ্ধে জেতায় সুবিধে হয়ে যায় পয়েন্ট টেবলে শীর্ষে থাকা আতলেতিকো দে মাদ্রিদের। এই ম্যাচের পরে লুইস সুয়ারেসরা সাত পয়েন্ট এগিয়ে রয়েছেন বেঞ্জেমাদের থেকে। আপাতত এটা মোটামুটি পরিষ্কার যে পরপর অঘটন না ঘটলে গতবারের চ্যাম্পিয়ন রিয়ালের পক্ষে এ বার লিগ খেতাব জেতা খুব কঠিন। তাই জ়িদানের চাকরি আর থাকবে কি না তা নিয়েও নতুন করে জল্পনা শুরু হয়েছে।

করোনায় আক্রান্ত জ়িদান এই মুহূর্তে নিভৃতবাসে। স্বাভাবিক ভাবেই লেভন্তের বিরুদ্ধে তিনি রিজার্ভ বেঞ্চে ছিলেন না। তাঁর জায়গায় কাজ চালাচ্ছেন সহকারী ম্যানেজার ডেভিড বেত্তোনি। তিনি বলেছেন, ‘‘ছেলেরা ভাবতে পারেনি হেরে যাবে। তাই আমাদের গোটা ড্রেসিংরুমেরই মন খুব খারাপ। তবে ওরা হাল ছাড়বে না। ততদিনে ম্যানেজার জ়িদানও এসে যাবে। আমাদের ফুটবলাররা লিগের শেষ ম্যাচ পর্যন্ত লড়াই করতে চায়।’’ পাশাপাশি রিয়ালের গোলরক্ষক থিবো কুর্তোয়া বলেছেন, ‘‘জানি না কেন আমাদের ম্যানেজারকে নিয়ে এত কথা হচ্ছে। আমরা তো সকলে মিলে ভাল কিছু করার চেষ্টাই করছি। ব্যর্থ হলেও তার দায় সকলের। মানছি আতলেতিকো অনেকটাই এগিয়ে গিয়েছে। এখন অন্যরা কী করছে সে অপেক্ষাতেই থাকতে হবে। সঙ্গে আমাদেরও জিততে হবে। দল কিন্তু লড়াই চালিয়ে যাবে।’’

Advertisement

স্পেনের ফুটবল মহলের খবর জ়িদানের জায়গায় রিয়ালে ম্যানেজার হয়ে আসতে পারেন আর্জেন্টিনার মার্সেলো গালার্দো। গত সাড়ে ছ’বছর তিনি বুয়েনস আইরেসে রিভার প্লেটের ম্যানেজার। আর্জেন্টিনায় এতদিন কারও কোনও ক্লাবের ম্যানেজার থাকাটা বিরল ঘটনা। এ দিকে বলা হচ্ছে জ়িদানের মতোই স্পেনের ক্লাব থেকে বিদায় আসন্ন নাকি সের্খিয়ো রামোসেরও।

আরও পড়ুন

Advertisement