Advertisement
২১ জুন ২০২৪
Sports News

আই লিগের নতুন দল গোকুলম এফসি

কেরল মুখ্যমন্ত্রীরই উদ্যোগে তৈরি গোকুলম এফসি। হোম গ্রাউন্ড হিসেবে মাঞ্জেরিকে প্রথমে বেছে নেওয়া হলেও ফেডারেশন তা পরিবর্তন করে কালিকট করতে বলা হয়। ফেডারেশনের কথা মেনে কালিকটের কর্পোরেশন স্টেডিয়ামকেই আই লিগের জন্য তৈরি করা হচ্ছে।

আই লিগের নতুন দল গোকুলম এফসি। ছবি: এআইএফএফ।

আই লিগের নতুন দল গোকুলম এফসি। ছবি: এআইএফএফ।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৭ ২১:৩৯
Share: Save:

আই লিগে ইস্টবেঙ্গল, মোহনবাগানদের সঙ্গে এ বার খেলতে দেখা যাবে কেরলের দল গোকুলম এফসিকে। বুধবারই সরকারিভাবে সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন ‌সবুজ সঙ্কেত দিল নতন এই ক্লাবকে। এআইএফএফ-এর বিড এভালিউশন কমিটি দিল্লিতে আলোচনায় বসেছিল। দুটো ক্লাবকে নিয়ে এ দিন আলোচনা হয়। সেই তালিকায় ছিল গোকুলম এফসি ও ওজন এফসি। দুই ক্লাবের কাগজপত্র দেখা হয়। এই বছরের শুরুতে তৈরি হয়েছিল এই ক্লাব। কেরল মুখ্যমন্ত্রীরই উদ্যোগে তৈরি গোকুলম এফসি। হোম গ্রাউন্ড হিসেবে মাঞ্জেরিকে প্রথমে বেছে নেওয়া হলেও ফেডারেশন তা পরিবর্তন করে কালিকট করতে বলা হয়। ফেডারেশনের কথা মেনে কালিকটের কর্পোরেশন স্টেডিয়ামকেই আই লিগের জন্য তৈরি করা হচ্ছে।

আরও পড়ুন

ইডেনের অবস্থা নিয়ে আত্মবিশ্বাসী সৌরভ

কলকাতার মাটিতে ওয়ান ডে ম্যাচের সেঞ্চুরির পথে স্মিথ

এআইএফএফ-এর সচিব কুশল দাস শুভেচ্ছা জানিয়েছেন গোকুলম এফসিকে। তিনি বলেন, ‘‘কেরলের দল গোকুলম এফসিকে আহ্বান জানাতে পেরে আমি খুশি। ২০১৭-১৮ আই লিগ মরসুমে এই দল খেলবে। আমার বিশ্বাস এই ক্লাব কালিকটে কেরল ফুটবলের প্যাশনকে ছড়িয়ে দিতে পারবে।’’ নভেম্বরে শুরু হবে এ বারের আই লিগ। ফেডারেশনের দেওয়া সব রকম শর্তাবলী পূর্ণ করতে পেরেছে কেরলের এই দল। সঙ্গে ১০০ কোটির ব্যাঙ্ক গ্যারান্টি। আই লিগের সিইও সুনন্দ ধরও শুভেচ্ছা জানিয়েছেন গোকুলমকে। তাঁর বিশ্বাস কেরল ফুটবলকে এগিয়ে নিয়ে যাবে এই দল।

জুলাইয়ে আই লিগে দল চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল ফেডারেশন। এর আগেই ডিএসকে শিবাজিয়ান্স তিন বছরের চুক্তি থাকা স্বত্ত্বেও নাম তুলে নিয়েছে ইতিমধ্যেই। এই অবস্থায় নতুন ক্লাব হিসেবে সেই জায়গায় আসছেন কেরলের এই ক্লাব। সঙ্গে আগের মতো ভারতের যুব দলকেও আই লিগে খেলানোর পরিকল্পনা করা হচ্ছে। যে ভাবে আগে ইন্ডিয়ান অ্যারোজ খেলত। যদিও সেটা ছিল অনূর্ধ্ব-২৩ দল। এ বার অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের পর সেই দলকেই আই লিগে খেলানোর পরিকল্পনা করছে ফেডারেশন। তা হলে দিল্লি থেকে খেলবে ফেডারেশনের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football I League 2017 AIFF Gokulam FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE