Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Iga Swiatek

Iga Swiatek: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের জন্য খেলবেন বিশ্বের এক নম্বর, আমন্ত্রণ প্রাক্তন ফুটবলারকে

ইউক্রেনের মানুষদের সাহায্য করাতে প্রদর্শনী ম্যাচ খেলবেন শিয়নটেক। হুরকাজের পর পোল্যান্ডের দ্বিতীয় টেনিস খেলোয়াড় হিসাবে এমন উদ্যোগ নিলেন।

ইউক্রেনের মানুষের পাশে শিয়নটেক।

ইউক্রেনের মানুষের পাশে শিয়নটেক। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৫:৫২
Share: Save:

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের মানুষদের সাহায্য করার জন্য প্রদর্শনী ম্যাচ খেলবেন ইগা শিয়নটেক। ডব্লুটিএ ক্রমতালিকায় এক নম্বরে থাকা শিয়নটেক জানিয়েছেন, সেই ম্যাচ থেকে পাওয়া অর্থ যুদ্ধবিধ্বস্ত মানুষদের দেওয়া হবে।

এ বার পোলিশ টেনিস খেলোয়াড় শিয়নটেক সরাসরি ইউক্রেনের মানুষদের পাশে দাঁড়ানোর বার্তা দিলেন। নিজের এই উদ্যোগে শিয়নটেক পাশে পেয়েছেন অ্যাগনিয়েস্কা রাদওয়ানস্কা, এলিনা স্বিতোলিনা, সের্গেই স্টাখভস্কি এবং মার্টিন পাভেলস্কিকে। বিশ্বের এক নম্বর মহিলা খেলোয়াড় এই উদ্যোগের নাম দিয়েছেন, ‘ইউক্রেনের জন্য ইগা শিয়নটেক এবং বন্ধুরা।’ প্রদর্শনী ম্যাচ দেখার জন্য শিয়নটেক আমন্ত্রণ জানিয়েছেন ইউক্রেনের বিখ্যাত ফুটবলার আন্দ্রে শেভচেঙ্কোকেও। নেটমাধ্যমে নিজের অ্যাকাউন্টেও প্রদর্শনী ম্যাচ খেলার কথা জানিয়েছেন তিনি।

২৩ জুলাই হবে প্রদর্শনী ম্যাচ দু’টি। খেলা হবে পোল্যান্ডের ক্রাকোয়। রাদওয়ানস্কার সঙ্গে সিঙ্গলস ম্যাচ খেলবেন শিয়নটেক নিজে। হবে আর একটি মিক্সড ডাবলস ম্যাচ। ম্যাচ দু’টি পরিচালনা করবেন স্বিতোলিনা। শিয়নটেক বলেছেন, ‘‘কয়েক মাস ধরেই ইউক্রেনের যুদ্ধবিধ্বস্ত নাগরিকদের জন্য কিছু করার কথা ভাবছিলাম। নিজের দলকে নিয়ে পরিকল্পনা করেছি।’’

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের প্রথম থেকেই তীব্র বিরোধী পোল্যান্ড। পোল্যান্ডের খেলোয়াড়ারাও রুশ খেলোয়াড়দের বিরুদ্ধে খেলতে চাইছেন না। দিন কয়েক আগেই পোল্যান্ডের হুবার্ট হুরকাজ জানিয়েছিলেন, উইম্বলডনে যতগুলি ‘এস’ সার্ভিস করবেন, তত শো ইউরো দান করবেন ইউক্রেনের মানুষদের জন্য। উইম্বলডনের প্রথম রাউন্ডেই হেরে গেলেও সেই ম্যাচে ২০টি ‘এস’ সার্ভিস করেন হুরকাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE