Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
FIFa U-20 Women's World Cup

ভারতে আরও এক ফুটবল বিশ্বকাপ? সম্ভাবনা উজ্জ্বল

২০২০ সালে হওয়ার কথা মহিলাদের অনূর্দ্ধ-২০ বিশ্বকাপ। যা খবর, তাতে ভারত ছাড়া এই প্রতিযোগিতা আয়োজনের ব্যাপারে অন্য কোনও দেশ তেমন আগ্রহ দেখায়নি।

ফ্রান্সে মহিলাদের অনূর্দ্ধ-২০ বিশ্বকাপ ফুটবলের এক উত্তেজক মুহূর্ত। ছবি: এএফপি।

ফ্রান্সে মহিলাদের অনূর্দ্ধ-২০ বিশ্বকাপ ফুটবলের এক উত্তেজক মুহূর্ত। ছবি: এএফপি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৮ ১২:৫৮
Share: Save:

ভারতে ফের বিশ্বকাপ ফুটবল। কলকাতায় ফের বিশ্বকাপ ফাইনাল। অবাক হওয়ার কিছু নেই। হ্যাঁ, সবকিছু ঠিকঠাক থাকলে ভারতে ফের বসতে পারে বিশ্বকাপের আসর।

Advertisement

গতবছরই ভারতে হয়ে গিয়েছে অনূর্দ্ধ-১৭ বিশ্বকাপ। যার পরিকাঠামো দেখে সন্তুষ্ট হয়েছিলেন ফিফার কর্তারা। সেই পরিকাঠামোকে আবার ব্যবহার করার উদ্দেশেই মহিলাদের অনূর্দ্ধ-২০ বিশ্বকাপ আয়োজনে আগ্রহী সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

২০২০ সালে হওয়ার কথা এই বিশ্বকাপ। যা খবর তাতে ভারত ছাড়া এই প্রতিযোগিতা আয়োজনের ব্যাপারে অন্য কোনও দেশ তেমন আগ্রহ দেখায়নি। ফেডারেশনের সহ-সভাপতি সুব্রত দত্ত আনন্দবাজার ডিজিটালকে বললেন, “ভারতের দাবি বেশ প্রাধান্য পাচ্ছে ফিফায়। আশা করা যায়, আমরাই পাব আয়োজনের দায়িত্ব।”

আরও পড়ুন: বেঙ্গল টাইগারদের যে জায়গাগুলিতে মাত দিল মেন ইন ব্লু​

Advertisement

আরও পড়ুন: পুরস্কার পাচ্ছেন না, তবু ফিফার অনুষ্ঠানে মেসি

যা খবর, তাতে এই প্রতিযোগিতা আয়োজনের জন্য আগ্রহ প্রকাশ করতে হত ২৪ অগস্টের মধ্যে। ২৮ সেপ্টেম্বরের মধ্যে আরও একবার ভারতকে এই ব্যাপারে আগ্রহ জানাতে হবে। তারপর নতুন বছরে জানুয়ারির মধ্যে দিতে হবে দরপত্র। মার্চে ফিফা ঘোষণা করবে অনূর্দ্ধ-২০ মহিলা বিশ্বকাপের আয়োজক দেশের নাম। ফেডারেশন আশাবাদী, দায়িত্ব ভারতই পাবে।

২০১৮ সালে এই প্রতিযোগিতা হয়েছে ফ্রান্সে। বিশ্বকাপ হলে আয়োজক দেশ হওয়ার সুবাদে খেলবে ভারত। ফলে, মহিলা ফুটবলকে এই ইভেন্ট এক ধাক্কায় অনেকটা প্রচার দেবে। ফেডারেশন চাইছে, বিশ্বকাপের ফাইনাল সহ আরও কয়েকটা ম্যাচ যুবভারতী স্টেডিয়ামে করতে। ফলে, আরও একবার ফুটবলনগরীতে বিশ্বকাপ ফাইনাল দেখার সুযোগ পেতেই পারেন ফুটবলপ্রেমীরা।

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.