Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

কেন নেই সিরিজ জেতার প্রাইজ মানি, প্রশ্ন তুললেন ক্ষুব্ধ গাওস্কর

সংবাদ সংস্থা
মেলবোর্ন ১৯ জানুয়ারি ২০১৯ ১১:৫৪
এমসিসির প্রস্তাবের তীব্র সমালোচনা করলেন সুনীল গাওস্কর। ছবি টুইটারের সৌজন্যে।

এমসিসির প্রস্তাবের তীব্র সমালোচনা করলেন সুনীল গাওস্কর। ছবি টুইটারের সৌজন্যে।

অস্ট্রেলিয়ায় প্রথমবার দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ জিতেও আর্থিক পুরস্কার পায়নি ভারতীয় দল। আর এটা নিয়েই ক্ষুব্ধ প্রাক্তন জাতীয় অধিনায়ক সুনীল গাওস্কর। ভারতীয় ক্রিকেটের ঐতিহাসিক মুহূর্তে অপমানিত হয়েছে ভারতীয় দল, এমনই মনে করছেন তিনি।

ম্যাচের সেরা যুজভেন্দ্র চহাল ও সিরিজের সেরা মহেন্দ্র সিংহ ধোনি, উভয়কেই দেওয়া হয়েছিল ৫০০ ডলার করে। ৫০০ ডলার মানে ভারতীয় মুদ্রায় ৩৫,৬২০ টাকা। দুই ক্রিকেটারই এই অর্থ চ্যারিটিতে দান করেন। ভারতীয় দলকে দেওয়া হয় শুধু ট্রফি। যা অধিনায়ক বিরাট কোহালির হাতে তুলে দেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট। কিন্তু একদিনের সিরিজ জেতার জন্য কোনও আর্থিক পুরস্কার দেওয়া হয়নি কোহালিদের।

আর এই ব্যাপারেই প্রশ্ন তুলেছেন গাওস্কর। সম্প্রচারকারী চ্যানেলে তিনি বলেছেন, “৫০০ ডলার আর এমন কী! এটা দুঃখের যে শুধু ট্রফিই দেওয়া হল দলকে। অথচ, সম্প্রচার স্বত্ব থেকে অনেক অর্থ উপার্জন করেছে আয়োজকরা। তা হলে কেন ক্রিকেটারদের ভাল পুরস্কার মূল্য দেওয়া হবে না? স্পনসরদের থেকে বিশাল অর্থ পাওয়ার আসল কারণ তো ক্রিকেটাররাই।” ক্রিকেট অস্ট্রেলিয়ার এই মানসিকতা যে একেবারেই মানতে পারছেন না তা বুঝিয়ে দিয়েছেন তিনি।

Advertisement

কিংবদন্তি ওপেনার আরও বলেন, “উইম্বলডনে কী পরিমাণ প্রাইজ মানি দেওয়া হচ্ছে সেটা দেখা হোক। খেলোয়াড়রাই কিন্তু অর্থ উপার্জনের আসল কারণ। তাই ওদেরকে ভাল ভাবে পুরস্কৃত করতেই হবে।” ২০১৮ সালের উইম্বলডনে যে টেনিস খেলোয়াড়রা প্রথম রাউন্ডে বিদায় নিয়েছিলেন, তাঁরাও পেয়েছিলেন প্রায় ৩৬ লক্ষ টাকা। আর সিঙ্গলসে চ্যাম্পিয়ন হওয়ার পুরস্কার মূল্য ছিল ২১ কোটি টাকা।



(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement