Advertisement
১৭ এপ্রিল ২০২৪
India vs England 2021

শেষ দিনটা কাটিয়ে দিতে পারলেই হল, বলছেন অশ্বিন

ইংল্যান্ডের থেকে এখনও ৩৮১ রানে পিছিয়ে রয়েছে ভারতীয় দল।

পঞ্চমদিনে ভাল কিছুর আশায় অশ্বিন।

পঞ্চমদিনে ভাল কিছুর আশায় অশ্বিন। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২১ ০৯:২৯
Share: Save:

চেন্নাইয়ের মাঠে সোমবার ৬ উইকেট নিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর মতে টেস্টে কিছুটা ফিরে আসতে পেরেছে ভারত, শেষ দিনটা কোনও মতে কাটিয়ে দিতে পারলেই রক্ষা। মঙ্গলবার সেই লক্ষ্যেই নামতে চলেছে ভারতীয় দল।

৪০০ উইকেট নেওয়ার থেকে খুব বেশি দূরে নেই অশ্বিন। তিনি বলেন, “প্রথম দিন উইকেট দেখে মনে হয়েছিল ব্যাটিংয়ের জন্য আদর্শ। তবে আর একটু বেশি কিছু আশা করেছিলাম বোলারদের জন্য। টস খুব গুরুত্বপূর্ণ হয়ে যায় ম্যাচে। আমরা তবুও ম্যাচে ফিরে আসতে পেরেছি। তৃতীয় এবং চতুর্থ দিনে আমরা লড়াই করেছি। পঞ্চম দিনটা কোনও ভাবে কাটিয়ে দিতে পারলেই খুশিই হব।”

ইংল্যান্ডের থেকে এখনও ৩৮১ রানে পিছিয়ে রয়েছে ভারতীয় দল। প্রথম ইনিংসে জো রুটের দ্বিশতরানে ভর করে ৫৭৮ রান করে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় দল শেষ হয়ে যায় ৩৩৭ রানে। ঋষভ পন্থ, ওয়াশিংটন সুন্দরের ইনিংস না থাকলে আরও বড় লজ্জায় পড়তে হতো ভারতকে। ফলো অনের সুযোগ পেলেও ইংরেজ অধিনায়ক সিদ্ধান্ত নেন নিজেরাই ব্যাট করতে নেমে রানটা বাড়িয়ে নেবেন, যাতে চতুর্থ ইনিংসে ব্যাট করতে না হয়।

চেন্নাইয়ের পিচে বল ঘুরতে শুরু করেছে। পিচ থেকে সাহায্য পাচ্ছেন স্পিনাররা। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১৭৮ রানে। অশ্বিন একাই নেন ৬ উইকেট। ৩০০ উইকেটের মাইল ফলক ছুঁয়ে ফেলেন ইশান্ত শর্মাও। অশ্বিন বলেন, “ইশান্ত খুব পরিশ্রমী ক্রিকেটার। ভুল না করলে প্রায় ১৪ বছর ক্রিকেট খেলছে ও। পেসারদের জন্য ১০০ উইকেট যেখানে বড় হয়ে দাঁড়ায়, সেখানে ৩০০ উইকেট সহজ ব্যাপার নয়। আমি চাইব ও একদিন ৫০০ উইকেট নিক।”

৪২০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় ওপেনার রোহিত শর্মা ফিরে গিয়েছেন। পঞ্চম দিনে ব্যাট করতে নামবেন শুভমন গিল এবং চেতেশ্বর পূজারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE