Advertisement
২৮ নভেম্বর ২০২২
Hardik Pandya

‘মাঠে নামার জন্য আর তর সইছিল না হার্দিকের’

নির্বাসন তুলে নেওয়ার সঙ্গে সঙ্গে হার্দিককে পাঠানো হয় নিউজিল্যান্ডে। সেখানে তিনি সোমবারই প্রথম মাঠে নামেন। খেলার জন্য তিনি যে কত মরিয়া ছিলেন, তা জানা গিয়েছে ভারতের ফিল্ডিং কোচ শ্রীধরের কথায়।

নির্বাসনের যন্ত্রণাই তাগিদ বাড়িয়েছে হার্দিকের। ছবি: এপি।

নির্বাসনের যন্ত্রণাই তাগিদ বাড়িয়েছে হার্দিকের। ছবি: এপি।

নিজস্ব প্রতিবেদন
হ্যামিলটন শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৯ ১৭:৪৮
Share: Save:

নির্বাসনের কারাগার থেকে মুক্তি পেয়েই জাতীয় দলে নিজের প্রয়োজনীয়তা বুঝিয়েছেন হার্দিক পান্ড্য। সোমবার মাউন্ট মাউনগানুইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় একদিনের ম্যাচে নিয়েছেন অবিশ্বাস্য ক্যাচ। সঙ্গে নিয়েছেন দুই উইকেট।

Advertisement

‘কফি উইথ কর্ণ’ অনুষ্ঠানে লোকেশ রাহুলের সঙ্গে হার্দিকের মন্তব্য নিয়ে সম্প্রতি আলোড়িত হয়েছে ক্রিকেটমহল। মহিলাদের প্রতি অসম্মান করা হয়েছে, এমন অভিযোগের ভিত্তিতে নির্বাসিত করা হয়েছিল দু’জনকে। শোকজও করা হয়েছিল বার দুয়েক। লম্বা শাস্তি হতে পারে বলে শোনা যাচ্ছিল নানা মহলে। কিন্তু আপাতত দু’জনকেই মাঠে ফেরার অনুমতি দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্ট ওম্বাডসম্যান নিয়োগ করলে তিনি তদন্ত করবেন এই বিষয়ে।

নির্বাসনের সময় দু’জনেই ছিলেন জাতীয় দলের সঙ্গে অস্ট্রেলিয়ায়। সেখান থেকে দেশে ফিরিয়ে আনা হয় উভয়কে। নির্বাসন তুলে নেওয়ার সঙ্গে সঙ্গে হার্দিককে পাঠানো হয় নিউজিল্যান্ডে। সেখানে তিনি সোমবারই প্রথম ভারতের হয়ে মাঠে নামেন। খেলার জন্য তিনি যে কত মরিয়া ছিলেন, তা জানা গিয়েছে ভারতের ফিল্ডিং কোচ শ্রীধরের কথায়।

আরও পড়ুন: চহাল টিভিতে এ বার কে ক্যামেরাম্যান হলেন জানেন?​

Advertisement

আরও পড়ুন: কাল কেরিয়ারের ২০০তম ওয়ানডে, রোহিত কি স্মরণীয় করে রাখবেন?

বুধবার প্রচারমাধ্যমের সামনে আর শ্রীধর বলেন, “ওই ম্যাচ খেলার জন্য হার্দিকের চেয়ে বেশি উতলা কেউ ছিল না। যখন ওকে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল, তখন ও প্রচণ্ড পরিশ্রমের মধ্যে ছিল। যে পরিমাণ এনার্জি ও আমদানি করছিল, যে মরিয়া মানসিকতা ও এনেছিল, তা দেখতে দারুণ লাগছিল। ও বরাবরই দারুণ ফিল্ডার। মাঠে নামার জন্য তর সইছিল না ওর। যা ভালবাসে, সেই ক্রিকেট খেলার জন্য আর অপেক্ষা করতে পারছিল না। আর সেই কারণেই নিজের সেরা উজাড় করে দিয়েছে।” পরিষ্কার, মাঠের বাইরে থাকার যন্ত্রণাই হার্দিকের মধ্যে নিজেকে প্রমাণের তাগিদ হয়ে উঠেছে।

আর টিম ইন্ডিয়ার চেনা আবহে ফিরে তিনি যে কতটা উপভোগ করছেন, তা পরিষ্কার হার্দিকের আচরণেও। বুধবার যেমন তিনি পোস্ট করেছেন নেটে নিজের ব্যাটিংয়ের ভিডিয়ো। লিখেছেন, কঠোর অনুশীলনে ডুবে থাকার আদর্শ আবহাওয়া রয়েছে হ্যামিলটনে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের পোস্ট করা টুইটে আবার নেটের ফাঁকে ব্যাটে বল নাচাতে দেখা গিয়েছে তাঁকে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.