Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
India vs Sri Lanka 2017 Test updates

রানের পাহাড়ের সামনে অশ্বিন দাপটে শুরুতেই চাপে শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার জন্য বেশ কঠিন তৃতীয় দিন ভাল ব্যাট করে লক্ষ্যের কাছাকাছি পৌঁছনো। ভারতের বোলারদের সামনে লক্ষ্য তৃতীয় দিনেই থামিয়ে দেওয়া শ্রীলঙ্কার ব্যাটিং।

থরাঙ্গার উইকেট নেওয়ার পর অশ্বিনের উচ্ছ্বাস। ছবি: এএফপি।

থরাঙ্গার উইকেট নেওয়ার পর অশ্বিনের উচ্ছ্বাস। ছবি: এএফপি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৭ ১৮:৩৩
Share: Save:

ভারত ৬২২/৯ (ইনিংস ঘোষণা)

Advertisement

শ্রীলঙ্কা ৫০/২ (২০ ওভার)

এক তো ৬২২ রানের বিশাল পাহাড়, তার উপর শুরুতেই বোলার অশ্বিনের ধাক্কা। প্রথম ইনিংসের শুরুতেই যেন আবারও ম্যাচ নিয়ন্ত্রণের বাইরে চলে গেল শ্রীলঙ্কার। আর দ্বিতীয় দিনের শেষে তার কারিগর অবশ্যই রবিচন্দ্রন অশ্বিন। ব্যাট হাতে যেখানে শেষ করেছিলেন, বল হাতে সেখান থেকেই শুরু করলেন। দুই ওপেনারকে তুলে নিয়ে আবারও জয়ের বার্তা দিয়ে দিলেন অশ্বিন।

আরও খবর: এক বছর পর রাহানের সেঞ্চুরি, গ্যালারিতে কী করলেন স্ত্রী, দেখুন ভিডিও

Advertisement

শুধু ব্যাটসম্যানরাই নন বোলাররাও বুঝিয়ে দিলেন সমানে সমানে লড়াই দিতে প্রস্তুত তারাও। দুই ওভারে অশ্বিনের শিকার দুই ওপেনার। শ্রীলঙ্কা ইনিংসের দ্বিতীয় ওভারে অশ্বিন ফেরালেন থরাঙ্গাকে। ৬ বল খেলে কোনও রান না করেই লোকেশ রাহুলকে ক্যাচ দিয়ে ফিরলেন তিনি। দ্বিতীয় উইকেট করুনারত্নের। তা এল ১৪তম ওভারে। প্রথম স্লিপে রাহানেকে ক্যাচ দিয়ে বসলেন তিনি। রান মাত্র ২৫। বিশাল রানের পাহাড়কে সামনে রেখে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে থেকেই দ্বিতীয় দিন শেষ করল শ্রীলঙ্কা।

আরও খবর: কলম্বোয় অভিনব গুগলি আনার চেষ্টায় অশ্বিন

দুই সেঞ্চুরিয়ন ফিরে গেলেও টেল এন্ডাররা থামেননি। অশ্বিনের ব্যাট থেকে এসেছে ৯২ বলে ৫৪ রান। ঋদ্ধিমান সাহা খেলেছেন ৬৭ রানের ইনিংস। ৮৫ বলে ৭০ রান করে অপরাজিত থেকেছেন রবীন্দ্র জাডেজা। প্রথম ম্যাচে ৬০০ রানে শেষ করেছিল প্রথম ইনিংস। দ্বিতীয় ম্যাচে ৬২২এ থামল ভারত। শ্রীলঙ্কার হয়ে ৪টি উইকেট নিলেন হেরাথ। জোড়া উইকেট পুষ্পাকুমারার। একটি করে উইকেট করুনারত্নে ও পেরেরার।

জবাবে ব্যাট করতে নেমে দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত শ্রীলঙ্কা ৫০/২। ব্যাট করেছে ২০ ওভার। তৃতীয় দিন ব্যাট করতে নামবেন মেন্ডিস ও চান্ডিমাল। ১৬ রানে মেন্ডিস ও ৮ রানে চান্ডিমাল রয়েছেন ক্রিজে। অশ্বিন ছাড়াও এ দিন বল করেন মহম্মদ শামি, রবীন্দ্র জাডেজা। কলম্বোর পিচ প্রথম দু’দিন যতটা ব্যাটিং সহায়ক ছিল তা আসতে আসতে কমছে। শ্রীলঙ্কার জন্য বেশ কঠিন তৃতীয় দিন ভাল ব্যাট করে লক্ষ্যের কাছাকাছি পৌঁছনো। ভারতের বোলারদের সামনে লক্ষ্য তৃতীয় দিনেই থামিয়ে দেওয়া শ্রীলঙ্কার ব্যাটিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.