Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Belarus

সঙ্গীতার গোল, তবু জয় অধরা ভারতের

প্রথম আন্তর্জাতিক ফ্রেন্ডলিতে ফিফা র‌্যাঙ্কিংয়ে ভারতের ১২ ধাপ উপরে থাকা উজ়বেকিস্তানের বিরুদ্ধে দুরন্ত খেলেও জিততে পারেনি ভারত।

লড়াই: বেলারুশ ম্যাচে বল দখলের চেষ্টা।

লড়াই: বেলারুশ ম্যাচে বল দখলের চেষ্টা। এআইএফএফ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ০৭:১২
Share: Save:

আন্তর্জাতিক ফ্রেন্ডলি

ভারত ১ বেলারুশ ২

বেলারুশকে হারিয়ে ঘুরে দাঁড়ানোর আশা অপূর্ণই থাকল ভারতীয় মহিলা ফুটবল দলের। বৃহস্পতিবার উজ়বেকিস্তানে দ্বিতীয় আন্তর্জাতিক ফ্রেন্ডলিতে ১-২ হেরে মাঠ ছাড়লেন অদিতি চৌহানরা। সংযুক্ত সময়ে দুরন্ত গোল করলেন বাংলার সঙ্গীতা বাঁশফোর।

প্রথম আন্তর্জাতিক ফ্রেন্ডলিতে ফিফা র‌্যাঙ্কিংয়ে ভারতের ১২ ধাপ উপরে থাকা উজ়বেকিস্তানের বিরুদ্ধে দুরন্ত খেলেও জিততে পারেনি ভারত। বেলারুশ অবশ্য ফিফা র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে। এই মুহূর্তে ভারতের মহিলা ফুটবল দল রয়েছে ৫৩ নম্বরে। বেলারুশ ৫৬তম স্থানে। কিন্তু ম্যাচের আগে কোচ মেমল রকি জানিয়েছিলেন, ফিফা র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকলেও বেলারুশ শক্তিশালী প্রতিপক্ষ। ভারতীয় দলের কোচের আশঙ্কাই সত্যি হল। তাসখন্দে এ জি এম কে স্টেডিয়ামে ২-১ জিতল বেলারুশ।

বৃহস্পতিবার শুরুটা কিন্তু দুর্দান্ত করেছিল ভারতীয় দল। ম্যাচের তিন মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল তারা। কিন্তু সৌমা গুগুলথের শট ক্রসবারে লাগে। ১১ মিনিটে অঞ্জু তামাংয়ের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। বেলারুশ প্রথম গোল করার সুযোগ পায় ১৭ মিনিটে। গোল লাইন থেকে বল বিপন্মুক্ত করেন রঞ্জনা চানু। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবে।

দ্বিতীয়ার্ধে অন্য ছবি। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে বেলারুশ। ৫০ মিনিটে তাদের গোল অফসাইডের কারণে বাতিল করে দেন রেফারি। গতির বিরুদ্ধে ৬১ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ভারত। বল নিয়ে মণীষা কল্যাণ বিপক্ষের পেনাল্টি বক্সের বাইরে থেকে যে শট নেন, তা লক্ষ্যভ্রষ্ট হয়। ছ’মিনিটের মধ্যেই পেনাল্টি থেকে গোল করে বেলারুশকে ১-০ এগিয়ে দেন শুপো নাস্তাসিয়া। মিনিট দশেকের মধ্যেই ২-০ এগিয়ে যায় বেলারুশ। বল ধরে ভারতের পেনাল্টি বক্সে ঢুকে গোলরক্ষক অদিতিকে কাটিয়ে বল জালে জড়িয়ে দেন পিলিপেঙ্কা হানা। ৮৭ মিনিটে অবধারিত গোল বাঁচান অদিতি। সংযুক্ত সময়ে প্রায় ৩০ গজ দূর থেকে দুরন্ত শটে ১-২ করেন জাতীয় দলে বাংলার একমাত্র প্রতিনিধি সঙ্গীতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India football Belarus Friendly Match
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE