Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

এশিয়া কাপ খেলতে রওনার আগে নিজস্বী ধোনিদের

এশিয়া কাপ খেলতে ফুরফুরে মেজাজেই দুবাই রওনা হলেন রোহিত শর্মা, মহেন্দ্র সিংহ ধোনিরা। বিরাট কোহালির অনুপস্থিতিতে এই প্রতিযোগিতা অনেকের কাছেই নি

নিজস্ব প্রতিবেদন
১৩ সেপ্টেম্বর ২০১৮ ১৮:৫৯
Save
Something isn't right! Please refresh.
কোহালির অনুপস্থিতিতে রোহিতের সামনে কঠিন চ্যালেঞ্জ। ছবি: পিটিআই।

কোহালির অনুপস্থিতিতে রোহিতের সামনে কঠিন চ্যালেঞ্জ। ছবি: পিটিআই।

Popup Close

এশিয়া কাপে খেলতে দুবাই রওনা হল ভারতীয় ক্রিকেট দল। যাওয়ার আগে নিজস্বীও তুললেন ক্রিকেটাররা। কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করলেন।

দুবাইয়ে আগামী ১৫ সেপ্টেম্বর শুরু হচ্ছে এশিয়া কাপ। চলবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত। রোহিত শর্মার ভারত আগামী মঙ্গল ও বুধবার পর পর ম্যাচ খেলবে হংকং ও পাকিস্তানের বিরুদ্ধে। সরফরাজ আমেদের পাকিস্তান অবশ্য রবিবার শুরু করবে অভিযান। ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে বিশ্রামও পাচ্ছে তারা। অন্য গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান।

বিরাট কোহালি খেলছেন না এই প্রতিযোগিতায়। তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে মহেন্দ্র সিংহ ধোনিকে ফের দেখা যাবে উইকেটের পিছনে। ৩৭ বছর বয়সী ইংল্যান্ডেও একদিনের সিরিজে ভারতীয় দলে ছিলেন। কিন্তু তিন ম্যাচের সিরিজে তিনি করেছিলেন মোটে ৭৯ রান।

Advertisement

হেডিংলেতে দর্শকদের বিদ্রুপও উড়ে এসেছিল তাঁর দিকে। তিনি আগের মতো স্ট্রাইকরেট রাখতে পারছেন না, অনেক বেশ বল খেলছেন বলে সমালোচনাও হয়েছিল। দুবাইয়ে তাই সব সমালোচনা মাঠের বাইরে উড়িয়ে দেওয়ার মঞ্চ পাচ্ছেন এমএসডি। তার উপর কোহালি না থাকায় বাড়তি দায়িত্বও সঙ্গী হচ্ছে।

আরও পড়ুন: নেতৃত্বে অনেক শেখার আছে বিরাটের, বললেন গাওস্কর​

আরও পড়ুন: এশিয়া কাপে কোহালির অভাব অনুভব করবে ভারত, বললেন জাহির আব্বাস

বাড়তি দায়িত্ব থাকছে অধিনায়ক রোহিতের উপরেও। কোহালির অনুপস্থিতিতে এই প্রতিযোগিতায় ভারতের দাপট বজায় রাখার চ্যালেঞ্জ তাঁর সামনে। পরিসংখ্যান বলছে, এশিয়া কাপে ছয়বার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। তার মধ্যে একবার এশিয়া কাপ হয়েছিল টি-টোয়েন্টি ফরম্যাট।


এই প্রতিযোগিতায় ভারতীয় দলে ফিরেছেন মণীশ পাণ্ডে, কেদার যাদব, অম্বাতি রায়াডুরা। প্রত্যেকের কাছেই এটা নিজেকে প্রমাণ করার মঞ্চ। আবার খলিল আমেদ প্রথমবার এসেছেন জাতীয় দলে। বাঁ-হাতি পেসারকে দেখে নিতে চাইছেন নির্বাচকরা। ভুবনেশ্বর কুমার, জশপ্রীত বুমরা, খলিল ছাড়া বিশেষজ্ঞ পেসার হিসেবে আছেন শার্দুল ঠাকুর। অলরাউন্ডার হার্দিক পান্ড্যও আছেন স্কোয়াডে। কুলদীপ আর চাহাল ছাড়া দলে তৃতীয় স্পিনার হিসেবে আছেন অক্ষর প্যাটেল।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement