Advertisement
১৮ জুন ২০২৪
rani rampal

Indian Hockey: লক্ষ্য অলিম্পিক্সে, মনপ্রীত-রানিরা হয়ত খেলবেন না কমনওয়েলথে

কমনওয়েলথ গেমস শেষ হওয়ার ৩৫ দিনের মধ্যেই শুরু এশিয়ান গেমস। কমনওয়েলথে খেলতে গেলে এশিয়ান গেমসের জন্য প্রস্তুতির সময় সে ভাবে পাবে না ভারত।

মনপ্রীত সিংহ ও রানি রামপাল

মনপ্রীত সিংহ ও রানি রামপাল ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ২১:২৬
Share: Save:

টোকিয়ো অলিম্পিক্স শেষ হতে না হতেই ভারতীয় হকি দল পরের লক্ষ্য স্থির করে ফেলেছে। সেটা হল প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন। সেই কারণে কমনওয়েলথ গেমসে নাও খেলতে পারেন মনপ্রীত সিংহ, রানি রামপালরা। তার বদলে এশিয়ান গেমস নিয়ে ভাবছেন তাঁরা। সোনা জিততে পারলে ২০২৪ প্যারিস অলিম্পিক্সে খেলার যোগ্যতা অর্জন করে ফেলবে ভারতের পুরুষ ও মহিলা হকি দল। তাই কমনওয়েলথে হকি দল নাও পাঠাতে পারে ভারত।

কমনওয়েলথ গেমস শেষ হওয়ার ৩৫ দিনের মধ্যেই শুরু এশিয়ান গেমস। কমনওয়েলথে খেলতে গেলে এশিয়ান গেমসের জন্য প্রস্তুতির সময় সে ভাবে পাবে না ভারত। ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের কর্তা নরেন্দ্র বাত্রা বলেন, ‘‘হকি ইন্ডিয়ার সঙ্গে আলোচনার পর ঠিক হয়েছে ২০২২ এর কমনওয়েলথ গেমসে ভারতের হকি দল নাও খেলতে পারে।’’

তিনি আরও বলেন, ‘‘কমনওয়েলথের ৩৫ দিন পরেই চিনে এশিয়ান গেমস খেলতে যাবে ভারতীয় দল। সেখানে সোনা জিততে পারলেই ২০২১ এর প্যারিস অলিম্পিক্সের ছাড়পত্র পেয়ে যাবে ভারত। এশিয়ান গেমসে ভারতের দুটি দলেরই সোনা জেতার সম্ভাবনা রয়েছে। সেই কারণেই কমনওয়েলথে না খেলার সিদ্ধান্ত নিতে পারে হকি ইন্ডিয়া।’’

এর আগে শুটিং ও তিরন্দাজিতেও অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল ইন্ডিয়ান অলিম্পিক্স অ্যাসোসিয়েশন। আর এবার হকি দলও বাদ পড়লে কমনওয়েলথে পদকের আশা কমবে ভারতের। ২০১৮ সালের কমনওয়েলথ থেকে ৬৬টি পদক এনেছিল ভারত। তবে এবার এই সংখ্যা কমতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE