Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Snooker Championship

পঁচিশতম বিশ্বখেতাব পঙ্কজের

প্রথম ফ্রেমেই পঙ্কজ ১৪৯ ব্রেক দিয়ে শুরু করেন। তাতেই পরিষ্কার হয়ে যায়, তিনি কী রকম ছন্দে আছেন। ১৫০ আপ ফর্ম্যাটে তাঁর প্রতিপক্ষ সৌরভ তখনও পয়েন্ট পাননি।

অপ্রতিরোধ্য: বিশ্বখেতাব নিয়ে পঙ্কজ। কুয়ালা লামপুরে। টুইটার

অপ্রতিরোধ্য: বিশ্বখেতাব নিয়ে পঙ্কজ। কুয়ালা লামপুরে। টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১০:২৪
Share: Save:

কিংবদন্তি বিলিয়ার্ডস ও স্নুকার খেলোয়াড় পঙ্কজ আডবাণী শনিবার তাঁর বিশ্বখেতাব জয়ের সংখ্যা নিয়ে গেলেন পঁচিশে। কুয়ালা লামপুরে ১৫০ আপ বিলিয়ার্ডস বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিনি ৪-০ ফলে হারান সৌরভ কোঠারিকে।

প্রথম ফ্রেমেই পঙ্কজ ১৪৯ ব্রেক দিয়ে শুরু করেন। তাতেই পরিষ্কার হয়ে যায়, তিনি কী রকম ছন্দে আছেন। ১৫০ আপ ফর্ম্যাটে তাঁর প্রতিপক্ষ সৌরভ তখনও পয়েন্ট পাননি। দ্বিতীয় ফ্রেমে পঙ্কজ ৭৭ ব্রেকে আরও এগিয়ে যান। তৃতীয় ফ্রেমে ১৫৩ ব্রেক পান পঙ্কজ। যা প্রতিযোগিতার সর্বোচ্চ। মালয়েশিয়ার দর্শকেরা পঙ্কজের দাপট দেখতে থাকেন। চতুর্থ ফ্রেমে আবারও পঙ্কজ প্রমাণ করে দেন কেন তাঁকে অপ্রতিরোধ্য বলা হয়। ৮৬ এবং ৬০ ব্রেকের সাহায্যে তিনি জয় নিশ্চিত করে ফেলেন। খেতাব জিতে উচ্ছ্বসিত পঙ্কজ বলেছেন, ‘‘টানা পাঁচ বার বিশ্বচ্যাম্পিয়নশিপের তাজ রক্ষা করা স্বপ্নের মতো। যে ভাবে আমি খেলেছি তাতে খুব খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snooker Championship pankaj advani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE