Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

খেলা

এই ক্রিকেটাররা নাইটদের চূড়ান্ত একাদশে কি আদৌ সুযোগ পাবেন?

নিজস্ব প্রতিবেদন
২১ ডিসেম্বর ২০১৮ ০৯:৩৯
নিলাম পর্ব মিটেছে আইপিএলের। প্রতিটি দলই পছন্দের ক্রিকেটারদের কিনে তৈরি হচ্ছে আসন্ন যুদ্ধের জন্য। স্বাভাবিক ভাবেই ব্যতিক্রম নয় কেকেআর। তবে যথেষ্ট শক্তিশালী দল তৈরি করলেও, নাইটদের দলে এমন কয়েক জনকে রাখা হয়েছে, যাঁরা চূড়ান্ত একাদশে সুযোগ পাবেন কি না, তা বলা বেশ কঠিন। দেখে নেওয়া যাক তেমনই কয়েক জনকে।

নিখিল নায়েক: এ বারের নিলামে ২০ লাখে তাঁকে দলে নেওয়া হয়েছে। ২০১৬ তে পঞ্জাবের হয়ে মাঠে নেমেছিলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানটি। কিন্তু, তেমন কিছু করতে না পারার জন্য বাদ যান।
Advertisement
নিখিল নায়েক: নাইটদের দলে দীনেশ কার্তিক ছাড়াও রয়েছেন রবীন উথাপ্পা। যাঁরা উইকেটের পিছনে যথেষ্টই দক্ষ। এবং প্রথম একাদশে মোটামুটি নিশ্চিত। ফলে তৃতীয় উইকেটরক্ষক নায়েক কতটা সুযোগ পাবেন, তা দেখার।

শ্রীকান্ত মুণ্ডে: ২০১১তে পুণের জার্সি পরেছিলেন মহারাষ্ট্রের এই বোলার-অলরাউন্ডারটি। সে সময় খেলেছিলেন মাত্র একটি ম্যাচ। নজর কাড়তে পারেননি।
Advertisement
শ্রীকান্ত মুণ্ডে: কুড়ি লাখ দিয়ে কেনা মুণ্ডে ছাড়াও কেকেআরে রয়েছেন সুনীল নারাইন, আন্দ্রে রাসেল, কার্লোস ব্রেথওয়েট, নীতীশ রাণার মতো অলরাউন্ডাররা। ফলে প্রথম একাদশে শ্রীকান্তের সুযোগ পাওয়া বেশ কঠিন।

রিঙ্কু সিংহ: লোয়ার-মিডল অর্ডার ব্যাটসম্যান। গত আইপিএলে চারটি ম্যাচে মাত্র ২৯ রান করেছিলেন উত্তরপ্রদেশের ক্রিকেটারটি।

রিঙ্কু সিংহ: যে দলে উথাপ্পা, রাণা, কার্তিক, শুভমান গিলের মতো চমক তৈরি করা ব্যাটসম্যান আছেন, সেখানে রিঙ্কুর সুযোগ পাওয়া খুবই কঠিন।

আনরিচ নরজে: দক্ষিণ আফ্রিকার হয়ে মাত্র বারোটি কুড়ি ওভারের ম্যাচ খেলেছেন এই বোলার-অলরাউন্ডারটি। পেয়েছেন মাত্র বারোটি উইকেট।

আনরিচ নরজে: দলে সুনীল নারাইন, আন্দ্রে রাসেল, কার্লোস ব্রেথওয়েটের মতো বিদেশি অলরাউন্ডার থাকায় আনরিচকে প্রথম একাদশে দেখাটা বেশ কঠিন হবে বলেই মনে করা হচ্ছে।

পৃথ্বী রাজ: অন্ধ্রের এই ক্রিকেটারটি খেলেছেন মাত্র চারটি প্রথম শ্রেণির ম্যাচ। মূলত বাঁ হাতি বোলার। তবে ব্যাটও করতে পারেন।

পৃথ্বী রাজ: বছর কুড়ির রাজকে কুড়ি লাখ দিয়ে দলে নিয়েছে কেকেআর। এই অনভিজ্ঞ ক্রিকেটারটি কি আদৌ সুযোগ পাবেন, সেটাই এখন দেখার।