×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ মার্চ ২০২১ ই-পেপার

দুরন্ত ক্যাচের দিনে আইপিএলে অনন্য রেকর্ড গড়লেন কার্তিক

সংবাদ সংস্থা
দুবাই ০২ নভেম্বর ২০২০ ১৭:২১
দীনেশ কার্তিক। -ফাইল চিত্র।

দীনেশ কার্তিক। -ফাইল চিত্র।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ব্যাটে রান পাননি। কিন্তু উইকেট কিপিং করার সময়ে চার-চারটি ক্যাচ ধরেছেন দীনেশ কার্তিক। তার মধ্যে একটি হয়তো এ বারের আইপিএলের সেরা ক্যাচ।

প্যাট কামিন্সের বলে শরীর ছুড়ে বেন স্টোকসের অবিশ্বাস্য ক্যাচ ধরেন কার্তিক। সেই ক্যাচ নিয়ে দারুণ চর্চা চলছে সোশ্যাল মিডিয়ায়। এই ক্যাচের জন্য চাপা পড়ে গিয়েছে কার্তিকের আরও একটি সাফল্য। উইকেট কিপার হিসেবে আইপিএলে সব চেয়ে বেশি ক্যাচ ধরার মালিক এখন তিনিই। গতকালই মহেন্দ্র সিংহ ধোনিকে টপকে গিয়েছেন কার্তিক।

রাজস্থানের বিরুদ্ধে চারটি ক্যাচ ধরায় কলকাতা নাইট রাইডার্স উইকেট কিপারের ক্যাচের সংখ্যা এখন ১১০। ধোনির ১০৯। ৬৬টি ক্যাচ ধরে তৃতীয় স্থানে পার্থিব পটেল। একটি ক্যাচ কম ধরে নমন ওঝা চারে।

Advertisement

আরও পড়ুন: বিশেষ ভিডিয়ো বার্তায় শাহরুখকে জন্মদিনের শুভেচ্ছা রাসেল-কামিন্সদের

কথায় বলে, ক্যাচ ধরো, ম্যাচ জেতো। কার্তিকের দুরন্ত ক্যাচের জন্যই হয়তো কলকাতার পক্ষে ম্যাচ জেতা সম্ভব হয়েছে। কারণ স্টোকস দারুণ ফর্মে ছিলেন। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধেও ঝড় তুলে পঞ্চাশ করেছিলেন তিনি। কার্তিকের অবিশ্বাস্য ক্যাচ স্টোকসকে (১৮) দ্রুত ফেরায়। কার্তিকের প্রশংসা করে কলকাতা অধিনায়ক অইন মর্গ্যান বলেন, ‘‘দারুণ ক্যাচ ধরেছে ডিকে। কেউ যদি এ রকম ক্যাচ ধরে, তা হলে সেটা তাঁরই উইকেট। এটা বোলারের উইকেট নয়। এটা কিপারের ক্যাচ, কিপারের উইকেট।’’

Advertisement