Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

বুমরা ফিরবেই, হুঙ্কার বোল্টের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৩ সেপ্টেম্বর ২০২০ ০৪:৫৭
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে এ বারের আইপিএলের প্রথম ম্যাচে দাগ কাটতে পারেননি যশপ্রীত বুমরা। ভারতের সেরা ‘ডেথ বোলার’ হিসেবে ধরা হয় তাঁকে। কিন্তু চেন্নাই ম্যাচে তিনি চার ওভারে ৪৩ রান দেন। তবে বুমরার পাশে দাঁড়াচ্ছেন নিউজ়িল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট।

ভারতীয় পেসারের মুম্বই ইন্ডিয়ান্সের সতীর্থ বোল্ট মনে করেন, বুধবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচেই ঘুরে দাঁড়াবেন বুমরা। তিনি বলেছেন, ‘‘বুমরা বিশ্বমানের বোলার। গত কয়েক দিন ধরে ছন্দে ফেরার মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে ও। আমি একশো শতাংশ নিশ্চিত, পরের ম্যাচেই ও দারুণ ভাবে ফিরে আসবে।’’ বোল্টের আশা মুম্বইয়ের বোলিং আক্রমণে তিনি বুমরার সঙ্গে সফল জুটি গড়ে তুলতে পারবেন। ‘‘বুমরা আর দলের অন্যদের সঙ্গে বোলিং করার সুযোগ পেয়ে আমি খুব উত্তেজিত। এতে অনেক শেখার সুযোগ থাকবে। বুমরার অভিজ্ঞতা আছে, দুরন্ত দক্ষতা আছে, তাই আশা করছি ওর সঙ্গে সাফল্য পাব,’’ বলেছেন তিনি।

৩১ বছর বয়সি বাঁ-হাতি পেসার চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচে ৩.২ ওভারে ২৩ রানে এক উইকেট পেয়েছেন। তাঁর নিজের বোলিং নিয়ে খুশি বোল্ট। যদিও মুম্বই ১৬৩ রানের লক্ষ্য রেখেও ম্যাচ হেরে যায়। ‘‘নিউজ়িল্যান্ডে এত দিনের শীতকাল কাটিয়ে, তারপরে লকডাউন, নিভৃতবাস পর্বের জন্য সম্ভবত ছ’মাস ক্রিকেট খেলতে পারিনি। তা সত্ত্বেও মাঠে যে রকম পারফর্ম করেছি, তাতে খুশি। দেশের চেয়ে এখানে পরিবেশও অন্য রকম। তাপমাত্রা, আর্দ্রতা বেশি,’’ বলেছেন বোল্ট।

Advertisement

তবে বোল্ট মেনে নিচ্ছেন, আগামী কয়েকটা ম্যাচেই তাঁর বোলিং আরও নিখুঁত করতে হবে। ডেথ ওভারে বোলিং টি-টোয়েন্টি ক্রিকেটের সব চেয়ে বড় চ্যালেঞ্জ বলে মনে করেন তিনি। বোল্ট বলেছেন, ‘‘সত্যিই টি-টোয়েন্টির এটা বড় চ্যালেঞ্জ। উইকেটে থিতু হয়ে যাওয়া ব্যাটসম্যানদের বিরুদ্ধে শেষ কয়েকটা ওভার বল করা কঠিন। সিএসকে ম্যাচে যেমন ডুপ্লেসি ৫০-৬০ রানে ব্যাট করছিল শেষের দিকে। ও রকম পরিস্থিতিতে লক্ষ্যমাত্রায় পৌঁছনো থেকে ওদের আটকানো সোজা নয়। তবে ব্যক্তিগত ভাবে আমি নিজের শক্তি অনুযায়ী বোলিং করতে চাই। তা সে ইয়র্কার দিয়ে হোক বা বলের গতি কমিয়ে, ব্যাটসম্যানের থেকে এগিয়ে থাকার চেষ্টা করে যাব।’’

আরও পড়ুন

Advertisement