Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IPL

বিরাট কোহলীর জন্য ছন্দে ফিরে আইপিএল জিততে মরিয়া গ্লেন ম্যাক্সওয়েল

‘কিং কোহলী’র জন্য ছন্দে ফিরে দলকে প্রথম আইপিএল ট্রফি এনে দিতে চান।

অতীত ভুলে সামনের দিকে তাকাচ্ছেন গ্লেন ম্যাক্সওয়েল।

অতীত ভুলে সামনের দিকে তাকাচ্ছেন গ্লেন ম্যাক্সওয়েল। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২১ ২২:২০
Share: Save:

ছন্দে থাকলে তিনি যে বিপক্ষ বোলিংয়ের ঘুম কেড়ে নেবেন সেটা নিয়ে বিশ্ব ক্রিকেটে কারও সন্দেহ নেই। কিন্তু সমস্যা হল গ্লেন ম্যাক্সওয়েল ধারাবাহিকতার অভাবে ভোগেন। সেটা নিয়ে অনেক কথা হলেও তাঁর উপর আস্থা রেখেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলী। তাই ‘কিং কোহলী’র জন্য ছন্দে ফিরে দলকে প্রথম আইপিএল ট্রফি এনে দিতে চান।

অস্ট্রেলিয়ার এই মারকুটে ব্যাটসম্যান বলছেন, “শুধু আমি কেন, দলের সবাই ট্রফি জেতার জন্য মরিয়া হয়ে আছে। সবচেয়ে বেশি তাগিদ বিরাটের মধ্যে দেখেছি। আমরাও খুব ইতিবাচক মানসিকতা নিয়ে রোজ অনুশীলন করছি।” এরপরেই তিনি যোগ করেছেন, “আমার ধারণা এটা আমার ২২তম ভারত সফর। ফলে বোঝা যাচ্ছে এই দেশের উইকেটের সঙ্গে মানিয়ে নেওয়ার ক্ষমতা আমার রয়েছে। এ বার শুধু নিজেকে মেলে ধরতে হবে।”

তবে আসন্ন আইপিএল নিয়ে তিনি উজ্জীবিত হলেও জৈব সুরক্ষা বলয়ের ব্যাপারটা একেবারেই মানতে পারছেন না। এই বলয়ে থাকা যে তাঁর কাছে কখনও শেষ না হওয়া দুঃস্বপ্নের মতো সেটাও জানাতে ভুললেন না। বেশ খোলাখুলি বলে দিলেন, “গত কয়েক মাস এক জৈব বলয় থেকে আর এক বলয়ে থাকছি। এটাই যেন জীবন হয়ে গিয়েছে। ব্যাপারটা কখনও শেষ না হওয়া দুঃস্বপ্নের মতো। বাইরের জগত কেমন সেটা ভুলেই গিয়েছি। এর মধ্যে আবার ব্যাট হাতে মাঠে ভাল ফল করার চাপ থাকে। তবুও আমাদের মানিয়ে নেওয়া ছাড়া আর উপায় নেই।”

গত বছর ১৪ কোটি ২৫ লাখ টাকায় তাঁকে কিংস ইলেভেন পঞ্জাব কিনলেও নামের প্রতি সদ্ব্যবহার করতে পারেননি। ১৩ ম্যাচে মাত্র ১০৮ রান করেছিলেন। সবচেয়ে অবাক করার বিষয় হল গত বার একটিও ছক্কা মারতে পারেননি এই অজি। যদিও সেই খারাপ সময় মনে রাখতে তিনি রাজি নন। বরং বলছেন, “এবি ডিভিলিয়ার্স ও বিরাটকে অনেক বছর ধরেই চিনি। কিন্তু ওদের সঙ্গে খেলার সৌভাগ্য হয়নি। সেটা আশা করি এ বার মিটতে চলেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE