Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IPL 2021

দরকার ২টি ছক্কা, তাহলেই ধোনি, কোহলী, গেল, রোহিতদের সঙ্গে জুড়ে যাবে পোলার্ডের নামও

শুক্রবার আইপিএলের প্রথম দিনেই নামছে মুম্বই ইন্ডিয়ান্স। দলের ব্যাটসম্যান কায়রন পোলার্ড দাঁড়িয়ে রয়েছেন নতুন নজিরের সামনে।

নতুন নজির পোলার্ডের সামনে

নতুন নজির পোলার্ডের সামনে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১৫:১০
Share: Save:

শুক্রবার আইপিএলের প্রথম দিনেই নামছে মুম্বই ইন্ডিয়ান্স। দলের ব্যাটসম্যান কায়রন পোলার্ড দাঁড়িয়ে রয়েছেন নতুন নজিরের সামনে। আর দুটি ছয় মারলেই আইপিএলের ষষ্ঠ ক্রিকেটার হিসেবে ২০০টি ছয় মারার নজির গড়বেন তিনি।

এখনও পর্যন্ত ১৬৪টি ম্যাচে ১৯৮টি ছয় মেরেছেন পোলার্ড। তালিকায় সবার উপরে রয়েছেন পোলার্ডের দেশীয় সতীর্থ তথা ‘ইউনিভার্স বস’ ক্রিস গেল। তিনি মেরেছেন ৩৪৯টি ছক্কা। এরপরে রয়েছে এবি ডিভিলিয়ার্স (২৩৫), মহেন্দ্র সিংহ ধোনি (২১৬), রোহিত শর্মা (২১৩) এবং বিরাট কোহলী (২০১)।

শুধু তাই নয়, ম্যাচের আগে আরও কিছু নজির গড়তে পারেন পোলার্ড। আইপিএলের ২০০টি চার থেকে চার কদম দূরে দাঁড়িয়ে তিনি। টি-টোয়েন্টি ফরম্যাটে আর ৭টি উইকেট পেলেই ৩০০ উইকেট হবে পোলার্ডের। সেক্ষেত্রে এই ফরম্যাটে চতুর্থ অলরাউন্ডার হিসেবে ৩০০-র বেশি উইকেট এবং ৫০০০-এর বেশি রান করবেন তিনি। তালিকায় রয়েছেন যথাক্রমে ডোয়েন ব্র্যাভো, শাকিব আল হাসান এবং আন্দ্রে রাসেল।

আইপিএলে ১০০ ক্যাচের থেকে ১০ দূরে পোলার্ড। আরও ২২টি চার মারলে মুম্বইয়ের হয়ে ২৫০টি চার মারার রেকর্ড গড়বেন। ২৫টি চার মারলে টি-টোয়েন্টি ক্রিকেটে ৭০০টি চার হয়ে যাবে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE