×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ মে ২০২১ ই-পেপার

করোনার ভয়ে কাঁপতে থাকা কোহলীরাই কেকেআর ম্যাচ খেলতে চাননি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ মে ২০২১ ১১:৪১
ম্যাচ খেলতে চাননি বিরাট কোহলীরা।

ম্যাচ খেলতে চাননি বিরাট কোহলীরা।
—ফাইল চিত্র

কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটাররা করোনা আক্রান্ত হওয়ায় ম্যাচ খেলতে চাননি বিরাট কোহলীরা। কলকাতা দলের বরুণ চক্রবর্তী এবং সন্দীপ ওয়ারিয়র করোনা আক্রান্ত হয়েছেন। এরপরই সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে কলকাতার ম্যাচ স্থগিত করে দেওয়া হয়। পরে সেই ম্যাচ হবে বলে জানায় ভারতীয় বোর্ড। তবে কবে হবে তা এখনও জানানো হয়নি।

দলের কোনও ক্রিকেটার করোনা আক্রান্ত হলে ম্যাচ বাতিল হওয়া স্বাভাবিক ঘটনা। তবে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে দেখা গিয়েছিল পিএসজি এবং বায়ার্ন মিউনিখের ম্যাচ হয়েছিল। সেই ম্যাচের আগে বায়ার্নের এক ফুটবলার করোনা আক্রান্ত হন। তাঁকে বাদ দিয়ে বাকি দলের ফুটবলারদের নিয়ে ম্যাচ হয়েছিল। ৩-২ ব্যবধানে সেই ম্যাচ জিতে নেয় পিএসজি। তেমন কিছু আইপিএল-এ ঘটার সুযোগ থাকলেও ব্যাঙ্গালুরু খেলতে না চাওয়ায় তা সম্ভব হয়নি।

কেকেআর-এর পক্ষ থেকে বেঙ্কি মাইসোর বলেন, “কঠিন সময়, তবে আমি খুশি বরুণ এবং সন্দীপ দ্রুত সুস্থ হয়ে উঠছে। আমরা সব রকম ব্যবস্থা নিয়েছি। আইপিএল এবং কেকেআর-এর চিকিৎসকরা দেখছেন। তাঁদের উপদেশ মেনেই সব রকম ব্যবস্থা করা হচ্ছে। সন্দীপের এখন আর জ্বর নেই, অন্য কোনও উপসর্গও নেই। বরুণের কিছু সমস্যা রয়েছে। তবে দু’জনেই সুস্থ হয়ে উঠছে।”

Advertisement

শুধু কলকাতা নয়, চেন্নাই সুপার কিংস দলের ৩ জন করোনা আক্রান্ত। কলকাতার সঙ্গে শেষ ম্যাচ খেলেছিল দিল্লি ক্যাপিটালস। এর ফলে চিন্তা রয়েছে ঋষভ পন্থদের শিবিরেও। করোনার এই গ্রাসের ফলে আইপিএল মুম্বইয়ে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে বলে জানা গিয়েছে। ৭ মে থেকে আইপিএল সরে যেতে পারে বাণিজ্যনগরীতে।

Advertisement