Advertisement
০৩ মে ২০২৪
IPL 2021

সমুদ্রের প্রতি রোহিতের ভালবাসা গভীর, জুতোতেও রয়েছে সেই চিহ্ন

রোহিতের জুতোতেও প্রবাল রক্ষা করার বার্তা দেওয়া রয়েছে।

রোহিতের জুতোতেও প্রবাল রক্ষা করার বার্তা দেওয়া রয়েছে।

রোহিতের জুতোতেও প্রবাল রক্ষা করার বার্তা দেওয়া রয়েছে। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২১ ১৮:২৫
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্স দলের অধিনায়ক তিনি। সমুদ্রের ধারের এই বাণিজ্যনগরী সবসময়ই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকে। সেই দলের অধিনায়কেরও যে সমুদ্রর প্রতি নিবিড় ভালবাসা, তা দেখা গেল রোহিত শর্মার জুতোয়। নেটমাধ্যমে সেই ছবিই তুলে ধরলেন রোহিত।

হায়দরাবাদকে হারিয়ে বেশ শান্তিতে রোহিত। রবিবার তিনি নেটমাধ্যমে লেখেন, “মহাসাগরগুলির হৃদয় এবং প্রাণ হল প্রবালপ্রাচীর। একটি স্বাস্থ্যকর প্রবালপ্রাচীরের চেয়ে কিছুই আমাকে বেশি আনন্দ দেয় না। সমুদ্রের প্রতি আমার ভালবাসাকে ভাষায় ব্যাখ্যা করা যায় না। এটি সংরক্ষণ করা আমার চিরকালের দায়িত্ব। শুরুতে আমি সমুদ্রকে ভয় পেতাম। তবে সমুদ্র সম্পর্কে যত জেনেছি এবং এটির আশ্চর্যজনক সামুদ্রিক জীবন সম্পর্কে জেনেছি ততই আমি এর প্রেমে পড়েছি। আমাদের মানসিকতায়, আমাদের ক্রিয়াকলাপ বা সামান্য কিছু পরিবর্তন আমাদের পরিবেশে ব্যাপক প্রভাব ফেলবে। মহাসাগরকে রক্ষা করার অর্থ আমাদের ভবিষ্যতকে রক্ষা করা।”

রোহিতের জুতোতেও প্রবাল রক্ষা করার বার্তা দেওয়া রয়েছে। সামুদ্রিক জীবনের ছবি ফুটে উঠেছে তাঁর জুতোয়। সমুদ্রের প্রতি তাঁর এই ভালবাসাই হয়তো অধিনায়ক হিসেবে তাঁকে গভীর ভাবে চিন্তা করার শক্তি দিয়েছে। কঠিন সময়ও শান্ত মাথায় সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rohit sharma Mumbai Indians IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE