Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

IPL 2021: রেকর্ড গড়ে কমলা টুপির মালিক রুতুরাজ, বেগুনি টুপি পেলেন হর্ষল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ অক্টোবর ২০২১ ২২:০৬
কমলা এবং বেগুনি টুপির মালিকরা।

কমলা এবং বেগুনি টুপির মালিকরা।

এ বারের আইপিএল-এ কমলা টুপির মালিক রুতুরাজ গায়কোয়াড়। সব চেয়ে কম বয়সে আইপিএল-এ কমলা টুপি জেতার নজির গড়লেন চেন্নাই সুপার কিংসের ওপেনার। এ বারের আইপিএল-এ সব চেয়ে বেশি রান করলেন তিনি। সব চেয়ে বেশি উইকেট নিয়ে বেগুনি টুপি জিতলেন হর্ষল পটেল।

এ বারের আইপিএল-এ ১৬টি ইনিংস খেলেছেন রুতুরাজ। রান করেছেন ৬৩৫। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২৭ বলে ৩২ রান করেন তিনি। ফ্যাফ দু’প্লেসি প্রায় ছুঁয়ে ফেলেছিলেন তাঁকে। ১৬ ইনিংসে ৬৩৩ রান করেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক। দু’রানের জন্য তাঁর সতীর্থকে ছুঁতে পারলেন না ফ্যাফ। এ বারের আইপিএল-এ একটি শতরান করেছিলেন রুতুরাজ। তরুণ ওপেনারের গড় ৪৫.৩৫, স্ট্রাইক রেট ১৩৬.২৬। মাত্র ২৪ বছর বয়সে কমলা টুপি জিতে রেকর্ড গড়লেন রুতুরাজ।

Advertisement


গ্রাফিক: শৌভিক দেবনাথ


বেগুনি টুপি জিতেছেন হর্ষল পটেল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এই পেসার ১৫ ম্যাচে ৩২টি উইকেট নিয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের আবেশ খান। তিনি নিয়েছেন ২৪টি উইকেট। কলকাতার ইনিংস এখনও শেষ না হলেও বেগুনি টুপি হারানোর ভয় নেই হর্ষলের। চেন্নাইয়ের হয়ে সব থেকে বেশি উইকেট নিয়েছেন শার্দূল ঠাকুর। এখনও অবধি ১৮টি উইকেট নিয়েছেন তিনি। কোনও ভাবেই হর্ষলকে টপকে যাওয়া সম্ভব নয় তাঁর পক্ষে।


গ্রাফিক: শৌভিক দেবনাথ


আরও পড়ুন

Advertisement