Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Sourav Ganguly

এখনও প্লে-অফের দৌড়ে টিকে দিল্লি! সৌরভদের ভাগ্য কলকাতার হাতে

বুধবার চেন্নাই সুপার কিংসের কাছে ২৭ রানে হেরেছে দিল্লি ক্যাপিটালস। ১১টি ম্যাচ খেলে ৮ পয়েন্ট তাদের। অনেকেই ধরে নিয়েছেন, প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে দিল্লি। কিন্তু অঙ্ক বলছে, দিল্লির আশা এখনও বেঁচে।

sourav ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলকে প্লে-অফে যেতে হলে কলকাতাকে আগামী তিনটি ম্যাচের অন্তত দু’টিতে হারতে হবে। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১২:৫৩
Share: Save:

বুধবার চেন্নাই সুপার কিংসের কাছে ২৭ রানে হেরে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। এই মুহূর্তে ১১টি ম্যাচ খেলে ৮ পয়েন্ট তাদের। অনেকেই ধরে নিয়েছেন, প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে দিল্লি। কিন্তু খাতায়-কলমে এখনই তা বলা যাবে না। অঙ্ক বলছে, দিল্লির আশা এখনও বেঁচে। বাকি ম্যাচগুলির ফলাফল তাদের পক্ষে গেলে দিল্লি চতুর্থ দল হিসাবে প্লে-অফে যেতেই পারে।

এটা ঠিক যে দিল্লির কাছে বাকি ম্যাচগুলি বড় ব্যবধানে জেতা ছাড়া কোনও উপায় নেই। আর একটি ম্যাচ হারলেই প্লে-অফের দৌড় থেকে পুরোপুরি ছিটকে যাবে তারা। তবে সব ম্যাচ জিতলেও নিশ্চিত হবে না প্লে-অফ। তখন তাকিয়ে থাকতে হবে বাকি দলগুলির দিকে। তার মধ্যে রয়েছে কলকাতাও।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলকে প্লে-অফে যেতে হলে কলকাতাকে আগামী তিনটি ম্যাচের অন্তত দু’টিতে হারতে হবে। গুজরাতকে বাকি সব ম্যাচে জিততে হবে। চেন্নাইয়ের পক্ষে একটির বেশি ম্যাচ জেতা চলবে না। মুম্বই, লখনউ, রাজস্থান, বেঙ্গালুরু এবং পঞ্জাবকেও একটির বেশি ম্যাচে জেতা চলবে না। হায়দরাবাদকে বাকি চারটির মধ্যে অন্তত দু’টি ম্যাচে জিততে হবে।

আইপিএলে বাকি আর ১৫টি ম্যাচ। যদি সব ফলাফল দিল্লির পক্ষে যায়, তা হলে ১৪টি ম্যাচের শেষে মুম্বই (১৪), লখনউ (১৩), রাজস্থান (১২), বেঙ্গালুরু (১২), হায়দরাবাদ (১২) এবং কেকেআর (১২) থাকবে। দিল্লি পৌঁছে যাবে ১৪-য়। সে ক্ষেত্রে চতুর্থ দল হিসাবে এলিমিনেটর খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE