Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

দু’বার এগিয়ে থেকেও কেরলের জয় অধরা, গোয়ার ত্রাতা লেনি

এটিকে-কে হারিয়ে এই মরসুমে আইএসএলে দুর্দান্ত শুরু করেছিল কেরল। কিন্তু তার পর থেকেই ছবিটা বদলে যায়। টানা চারটি ম্যাচ জিততে পারেনি তারা। আইএসএল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ ডিসেম্বর ২০১৯ ০২:৩১
উচ্ছ্বাস: গোলের পরে লেনির পিঠে উঠে পড়লেন সেরিটন। আইএসএল

উচ্ছ্বাস: গোলের পরে লেনির পিঠে উঠে পড়লেন সেরিটন। আইএসএল

জয়ের সরণিতে প্রত্যাবর্তনের স্বপ্ন অধরাই থেকে গেল কেরল ব্লাস্টার্স এফসি-র। রবিবার ঘরের মাঠে এফসি গোয়ার বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে দু’বার এগিয়ে গিয়েও জয় হাতছাড়া করলেন সাহাল আব্দুল সামাদেরা। গোল শোধ করে শেষ ৩৮ মিনিট দশ জনে খেলা গোয়ার ত্রাতা হয়ে উঠলেন লেনি রদ্রিগেজ।

এটিকে-কে হারিয়ে এই মরসুমে আইএসএলে দুর্দান্ত শুরু করেছিল কেরল। কিন্তু তার পর থেকেই ছবিটা বদলে যায়। টানা চারটি ম্যাচ জিততে পারেনি তারা। আইএসএলের খেতাবি দৌড়ে টিকে থাকার জন্য রবিবারের ম্যাচে জেতা অত্যন্ত জরুরি ছিল কেরলের। ম্যাচের শুরু থেকেই তাই মরিয়া ছিলেন বার্থোলোমেউ ওগবেচেরা। দু’মিনিটের মধ্যে গোল করে কেরলকে এগিয়ে দেন স্পেনীয় মিডফিল্ডার সের্খিয়ো সিদো। কিন্তু প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট চারেক আগে জ্যাকিচন্দ্র সিংহের পাস থেকে গোল করে সমতা ফেরান গোয়ার মুরতাদা ফল। কিন্তু দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার সাত মিনিটের মধ্যে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি।

গোয়া দশ জন হয়ে যাওয়ায় আক্রমণের ঝাঁঝ আরও বাড়ায় কেরলের ফুটবলারেরা। ৫৯ মিনিটে প্রশান্ত কে-র পাস থেকে গোল করেন রাফায়েল মেসি। উৎসব শুরু হয়ে যায় কোচির জওহরলাল নেহরু স্টেডিয়ামের গ্যালারিতে। কিন্তু শেষরক্ষা হল না। সংযুক্ত সময়ে গোল করে গোয়ার হার বাঁচালেন লেনি। টানা পাঁচ ম্যাচে জয়ের মুখ দেখলেন না কেরলের ফুটবলারেরা।

Advertisement

রবিবার জিতলে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা এটিকে-কে ছুঁতে পারত গোয়া। কিন্তু ড্রয়ের ফলে ৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে তারা। সমসংখ্যক ম্যাচ খেলে ৫ পয়েন্ট নিয়ে আট নম্বরে উঠল কেরল। নবম ও দশম স্থানে চেন্নাইয়িন এফসি ও হায়দরাবাদ এফসি। আজ, সোমবার ঘরের মাঠে জামশেদপুর এফসি খেলবে নর্থইস্টের বিরুদ্ধে।

আরও পড়ুন

Advertisement