Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

হারের হ্যাটট্রিকের সামনে সুনীলেরা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ জানুয়ারি ২০২১ ০৫:৪০
মহড়া: ঘুরে দাঁড়ানোর প্রস্তুতি সুনীলদের। সোমবার গোয়ায়। বিএফসি

মহড়া: ঘুরে দাঁড়ানোর প্রস্তুতি সুনীলদের। সোমবার গোয়ায়। বিএফসি

সপ্তম আইএসএলে খেতাবের অন্যতম দাবিদার বেঙ্গালুরু এফসি ও মুম্বই সিটি এফসি। দু’দলেরই কোচ স্পেনীয়। বেঙ্গালুরুর দায়িত্বে কার্লেস কুদ্রাত। মুম্বইয়ের কোচ সের্খিয়ো লোবেরা। অথচ দুই শিবিরের ছবিটা সম্পূর্ণ আলাদা। এক পক্ষ মরিয়া হারের হ্যাটট্রিক আটকাতে। অন্য দলের লক্ষ্য টানা তিন ম্যাচ জিতে লিগ টেবলের শীর্ষ স্থান পুনরুদ্ধার করা।

লোবেরা-র কোচিংয়ে মুম্বই অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে। আট ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দ্বিতীয় স্থানে তারা। জিতেছে ছ’টি ম্যাচ। হার মাত্র একটি ম্যাচে। ড্র করেছে একটিতে। দুরন্ত ফর্মে স্ট্রাইকার অ্যাডম লি ফন্দে। আট ম্যাচে ছ’গোল করেছেন। সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে এই মুহূর্তে দ্বিতীয় স্থানে তিনি।

সমসংখ্যক ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে সুনীল ছেত্রীদের বেঙ্গালুরু রয়েছে পঞ্চম স্থানে। জিতেছে মাত্র তিনটি ম্যাচে। হার দু’টিতে। কার্লোস কুদ্রাতের দল ড্র করেছে তিনটি ম্যাচে। তবে তার চেয়েও বেশি উদ্বেগ বাড়াচ্ছে ধারাবাহিকতার অভাব। টানা দু’টি ম্যাচ হেরে মুম্বইয়ের মতো শক্তিশালী দলের মুখোমুখি হচ্ছে বেঙ্গালুরু। আজ, মঙ্গলবার হারের হ্যাটট্রিক বাঁচানোই প্রধান লক্ষ্য সুনীলদের।

Advertisement

আট ম্যাচে বেঙ্গালুরু গোল করেছে ১১টি। খেয়েছে নয়টি! কারণ, এই মরসুমে একেবারেই ছন্দে নেই বেঙ্গালুরুর রক্ষণ। মুম্বই আট ম্যাচে গোল করেছে ১৩টি। খেয়েছে মাত্র তিনটি। সব দিক থেকে এগিয়ে থাকা মুম্বইকে হারানো কতটা কঠিন? সোমবার ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে কুদ্রাত জানিয়েছেন, এক সপ্তাহের বিরতিতে দলের ভুলত্রুটি অনেকটাই শুধরে নিয়েছেন। তিনি বলেছেন, ‘‘প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পেয়েছি। মুম্বইকে হারিয়ে তিন পয়েন্ট অর্জন করার চেষ্টা করব।’’

আইএসএলে গত মরসুমে সুনীলদের বিরুদ্ধে অপরাজিত ছিল বলিউড তারকা রণবীর কপূরের দল। যদিও অতীতকে একেবারেই গুরুত্ব দিচ্ছেন না মুম্বই কোচ। সাংবাদিক বৈঠকে লোবেরা বলেছেন, ‘‘আগের দু’টি ম্যাচে বেঙ্গালুরু খুব ভাল খেলেছে। বিশেষ করে ওদের রক্ষণ। তাই খুব কঠিন লড়াই হবে।’’ যোগ করেছেন, ‘‘প্রত্যেকটা ম্যাচেই আমাদের লক্ষ্য থাকে ফুটবল উপভোগ করা। লড়াই কঠিন হলেও বেঙ্গালুরুর বিরুদ্ধেও আমাদের পরিকল্পনার কোনও

পরিবর্তন হচ্ছে না।।’’

আরও পড়ুন

Advertisement